• মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবশেষে মুক্ত হলো জনপ্রিয় বাংলা প্লাটফর্ম

  প্রযুক্তি ডেস্ক

২৪ অক্টোবর ২০১৯, ১৫:২৩
 সামহোয়্যারইন  ব্লগ  

দেশের অন্যতম জনপ্রিয় বাংলা প্লাটফর্ম ‘সামহোয়্যারইন ব্লগ’ দীর্ঘ ৮ মাস ব্লক থাকার পর অবশেষে মুক্ত হলো। এটি স্বাধীন এবং গণতান্ত্রিক দেশে ইন্টারনেটে বিশ্বের সর্বপ্রথম এবং সর্ববৃহৎ প্ল্যাটফর্ম। 

সামহোয়্যারইন ব্লগের সম্পাদক ও সহ-প্রতিষ্ঠাতা সৈয়দা গুলশান ফেরদৌস তার ফেসবুক পোস্টে লিখেছেন, “অন্যায় ও গুরুতর মিথ্যে অপবাদ দিয়ে স্বাধীন গণতান্ত্রিক দেশে ইন্টারনেটে বিশ্বের সর্বপ্রথম এবং সর্ববৃহৎ প্ল্যাটফর্ম সামহোয়্যারইনকে দীর্ঘ আট মাস বন্ধ করে রাখার পর গতকাল মুক্ত করা হয়েছে”।

এ বিষয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারও ফেসবুক পোস্ট করেন। তিনি লিখেছেন, “অভিনন্দন সকল ব্লগার বন্ধুদের। দীর্ঘ আটটি মাসের ঘোর অন্ধকার পেরিয়ে ভোর হলো। সত্যের জয় হলো, শেষ হলো সম্পূর্ণ মিথ্যে ও কুৎসিত অপবাদ দিয়ে সামহোয়্যার ইন ব্লগটিকে বন্ধ রেখে গণতন্ত্র এবং বাংলা ভাষাভাষী অসংখ্য সুস্থ বুদ্ধির মানুষের অসম্মানের আটটি মাস। সত্যিকার অর্থে ব্লগাররা অপমানিত হননি, অপমানের এবং লজ্জার ভার যে আসলে পড়েছে কুৎসা রটনাকারী বা অপবাদকারীর ওপরই সেটা দেশসহ সারা বিশ্ব জানে। দীর্ঘ সময় লেগে গেলেও নিশ্চিতভাবেই তার অপরাধবোধ হয়েছে, দুঃখবোধ হয়েছে। তাই সত্যের জয় হয়েছে, যা অবশ্যম্ভাবী- কেবল সে জন্যেই আনন্দিত হব আমরা। দীর্ঘদিন পার হলেও এই শুভবোধের জন্যে সকল বাংলা ব্লগারদের পক্ষ থেকে মাননীয় মন্ত্রী মোস্তফা জব্বারকে অভিনন্দন এবং অশেষ ধন্যবাদ”। 

এত দিন পর ২ লাখ ১৩ হাজার ব্লগারের প্ল্যাটফর্ম সামহোয়্যারইন ব্লগ অবমুক্ত হওয়ায় ব্লগাররা সামাজিক মাধ্যমে ইতিবাচক প্রতিক্রিয়া জানাচ্ছেন। 

ওডি/এওয়াইআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড