• শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ২ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

১০ হাজার টাকায় ল্যাপটপ পাবে শিক্ষার্থীরা : মোস্তাফা জব্বার

  প্রযুক্তি ডেস্ক

২২ অক্টোবর ২০১৯, ১৭:২০
মন্ত্রী
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার (ছবি : সংগৃহীত)

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার জানিয়েছেন, শিক্ষার্থীদের জন্য ১০ থেকে ১২ হাজার টাকায় ল্যাপটপ বাজারজাত করা হবে।

মঙ্গলবার (২২ অক্টোবর) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান তিনি।

বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ উৎক্ষেপণের বিষয়ে মন্ত্রী বলেন, ২০২১ থেকে ২০২৩ সালের মধ্যে মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ উৎক্ষেপণ করা হবে। পাশাপাশি দেশে ফাইভ-জি নেটওয়ার্ক চালু করা হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ২০২০ সালকে মুজিববর্ষ ঘোষণা করেছে সরকার। মুজিব বর্ষ উপলক্ষে এখন থেকে বিটিসিএলের ল্যান্ড ফোনে নতুন সংযোগ ও পুনঃসংযোগ ফ্রি করার সিদ্ধান্ত নিয়েছে সরকার বলেও জানান মোস্তাফা জব্বার। তবে যাদের বকেয়া আছে তাদের সেটা পরিশোধ করতে হবে।

দেশের জনগণের জন্য আর্থিক সেবাখাতকে আরও সহজ ও নিরাপদ করার জন্য বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল লেনদেন সেবা ‘নগদ’-কে ‘পরিচয়’ অ্যাপ্লিকেশনের সঙ্গে সংযুক্ত করে ‘১ মিনিটে নগদ অ্যাকাউন্ট’ সেবা উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। বিশ্ব ডাক দিবস উপলক্ষে স্মারক ডাক টিকিট অবমুক্তসহ ডাক ও টেলিযোগাযোগ বিভাগের বিভিন্ন সেবাও উদ্বোধন করেন তিনি। এছাড়াও দোয়েলের নতুন মডেলের ল্যাপটপ উদ্বোধন করেন জয়।

দোয়েলের আধুনিক প্রযুক্তি নির্ভর নতুন মডেলের ল্যাপটপ শিগগিরই বাজারে আসবে উল্লেখ করে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, শিক্ষার্থীদের জন্য ১০ থেকে ১২ হাজার টাকায় ল্যাপটপ বাজারজাত করা হবে।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড