• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

উন্মুক্ত হলো উদ্যোক্তাদের জন্য জিপি অ্যাকসেলেরেটরের ৬ষ্ঠ পর্ব

  প্রযুক্তি ডেস্ক

১৭ অক্টোবর ২০১৯, ১৪:৪৯
জিপি

জিপি অ্যাকসেলেরেটরের ৬ষ্ঠ পর্বের আয়োজনে স্টার্টআপদের কাছ থেকে গ্রামীণফোন অ্যাকসেলেরেটর আবেদন আহ্বান করছে। ‘সিডস্টার’ এর সাথে যৌথ উদ্যোগে আয়োজিত এই প্রোগ্রামে বিক্রয়যোগ্য কোনো পণ্য বা সেবা রয়েছে এমন প্রযুক্তি প্রতিষ্ঠান অংশগ্রহণ করতে পারবে।

উদ্ভাবনী প্ল্যাটফর্ম গ্রামীণফোন অ্যাকসেলেরেটর দেশ-বিদেশি প্রশিক্ষক ও বিশেষজ্ঞদের সহায়তায় সাড়ে ৪ মাস মেয়াদি কারিকুলামভিত্তিক টার্ম শিট, ভ্যালুয়েশন, ফাইন্যান্সিয়াল মডেলিং, ব্র্যান্ডিংয়ের মতো প্রশিক্ষণ প্রদান এবং প্রাথমিক মূলধন সংস্থান করে দেওয়ার মাধ্যমে স্টার্টআপগুলোকে ব্যবসা শুরু করবার উপযোগী করে গড়ে তোলা হয়। বাছাইকৃত স্টার্টআপগুলোকে ৫০০০ মার্কিন ডলার মালিকানাসত্ত্ব ছাড়াই মূলধন হিসেবে প্রদান করা হবে।

প্রতিটি স্টার্টআপকে ১১,২০০ মার্কিন ডলার সমমানের আমাজন ওয়েব সার্ভিস ক্রেডিট সহায়তা, জিপি হাউজে কাজের সুবিধা এবং স্থানীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমে প্রচারের সুযোগ করে ছাড়াও বিভিন্ন উপায়ে সহায়তা প্রদান করা হয়। এছাড়াও চূড়ান্তভাবে নির্বাচিত স্টার্টআপগুলো টাকার হিসেবে প্রায় ৬৫ লক্ষ টাকা সমমানের সহায়তা পেয়ে থাকে এই আয়োজনে।

অ্যাকসেলেরেটর প্রোগ্রাম বিনিয়োগকারীদের উপস্থিতিতে ইনভেস্টর নেটওয়ার্কিং আয়োজনের মাধ্যমে শেষ হয়। এতে স্থানীয় এবং আন্তর্জাতিক বিনিয়োগকারী, অংশীদার এবং সম্ভাব্য ক্রেতাদের সামনে নিজেদের পণ্য সম্পর্কে উপস্থাপন করার সুযোগ পায় স্টার্টআপগুলো।

ইতোমধ্যে জিপি অ্যাকসেলেরেটর ৫টি ব্যাচ গ্র্যাজুয়েট করেছে এবং মোট ২৬টি স্টার্টআপ অংশগ্রহণ করে। পূর্বের ব্যাচগুলোতে থাকা সফল স্টার্টআপগুলোর মাঝে রয়েছে সেবা এক্সওয়াইজেড, সিমেড হেলথ, রেপটো, আমারটাকা, অল্টারইয়ুথ, পার্কিং কইসহ আরও অনেক স্টার্টআপ। জিপি অ্যাকসেলেরেটর স্টার্টআপগুলোকে এমন এক প্ল্যাটফর্মের সুযোগ তৈরি করে দেয় যা উদ্যোক্তাদের ব্যবসা পরিকল্পনা দ্রুত বাস্তবায়ন করতে প্রশিক্ষিত করে গড়ে তোলে। অ্যাকসেলেরেটর প্রোগ্রামে অংশগ্রহণ করার পরবর্তী ৬ মাসের মাঝে ব্যবসাসমূহের ভ্যালুয়েশন পূর্বের ভ্যালুয়েশনের তুলনায় গড়ে ৪ গুণ হারে বৃদ্ধি পায়।

অ্যাকসেলেরেটর গ্র্যাজুয়েট বেশকিছু স্টার্টআপ ইতোমধ্যেই ডিজিটাল উইনার এশিয়া, সিডস্টার্স ওয়ার্ল্ড, শ্লাশ জিআইএ, স্টার্টআপ গ্রাইন্ড, বাংলাদেশ স্টার্টআপ অ্যাওয়ার্ড এবং ন্যাশনাল ডেমো ডের মতো স্থানীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে মর্যাদাপূর্ণ সব প্রতিযোগিতায় বিজয়ী হয়েছে।

আগ্রহী স্টার্টআপ উদ্যোক্তারা আগামী ২০ অক্টোবর পর্যন্ত আবেদন করতে পারবেন। জিপি অ্যাকসেলেরেটর প্রোগ্রামে নিবন্ধন করতে ক্লিক করুন...

আগ্রহী স্টার্টআপ উদ্যোক্তাদের জিপি অ্যাকসেলেরেটর প্রোগ্রাম সম্পর্কে ব্যাখ্যা করতে এবং এর থেকে প্রাপ্তি সম্পর্কে স্পষ্ট ধারণা দিতে নিয়মিত ভাবে বেশকিছু আউটরিচ সেশন আয়োজন করা হচ্ছে। এই প্রোগ্রাম সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করুন...

বিস্তারিত অনুসন্ধানের জন্য যোগাযোগ করুন :

মো. হাসান

ডেপুটি জেনারেল ম্যানেজার,

এক্সটার্নাল কমিউনিকেশনস : ০১৭১১-০৮২৪৬৯

ওডি/এওয়াইআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড