• বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

তথ্যপ্রযুক্তি মেলা শুরু বৃহস্পতিবার

ডিজিটাল মেলা
ডিজিটাল আইসিটি ফেয়ার ২০১৯ এর সংবাদ সম্মেলনে বক্তারা (ছবি: সংগৃহীত)

রাজধানীতে আগামী বৃহস্পতিবার (১০ অক্টোবর) থেকে পাঁচ দিনের তথ্যপ্রযুক্তি মেলা শুরু হতে যাচ্ছে। রাজধানীর নিউ এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টারে (মাল্টিপ্ল্যান) পাঁচ দিনব্যাপী ‘ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৯’ শুরু হবে। মেলা চলবে সোমবার (১৪ অক্টোবর) পর্যন্ত। এবারের তথ্যপ্রযুক্তি মেলার স্লোগান হচ্ছে, ‘গো ডিজিটালি, মেক ইউর লাইফ হ্যাসল ফ্রি’।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

সোববার (৭ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে কম্পিউটার সিটি সেন্টারের সভাপতি ও ডিজিটাল আইসিটি ফেয়ারের আহ্বায়ক তৌফিক এহেসান এসব তথ্য জানান।

মেলার আহ্বায়ক তৌফিক এহেসান বলেন, 'ডিজিটাল সেবার মাধ্যমে জীবনকে বাধামুক্ত করো' স্লোগানকে সামনে রেখে ১০ম বারের মতো এ মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। কম্পিউটার সিটি সেন্টারের প্রথম থেকে দশম তলা পর্যন্ত ৭৪৬টি প্রতিষ্ঠান তথ্যপ্রযুক্তির সর্বাধুনিক প্রযুক্তিপণ্য ও সেবা এ মেলায় দেখাবে।

মেলার বিশেষ আয়োজন হিসেবে থাকবে শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং ফ্রি গেমিং ও ইন্টারনেট ব্রাউজিংয়ের মতো সুবিধা। স্কুল-কলেজের শিক্ষার্থী ও সাংবাদিকরা মেলায় বিনা মূল্যে প্রবেশ করতে পারবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, দেশের সর্বস্তরের মানুষের মধ্যে কম্পিউটার ও তথ্যপ্রযুক্তির ব্যবহার এবং সুফল ছড়িয়ে দিয়ে বহুলপ্রত্যাশিত ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যেই এ মেলার আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে এ সময় আরও উপস্থিত ছিলেন- মেলার যুগ্ম সদস্যসচিব রাশেদ আলী ভূঁইয়াসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড