• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বের দামি ১০ গাড়ি

  প্রযুক্তি ডেস্ক

১৩ সেপ্টেম্বর ২০১৯, ১৭:০৫
গাড়ি
(ছবি : ইন্টারনেট)

বিশ্বের সবচেয়ে দামি গাড়িগুলোর বিষয়ে আমাদের জানার ইচ্ছা প্রচুর। অনেকের শুধু জানা ইচ্ছা থেকো আবার কারও কেনার শখ থেকে। এছাড়া অনেকরই সুপার কার সম্পর্কে ও জানার নেশা রয়েছে। এবার তাদের জন্যই পৃথিবীর সবচেয়ে দামি গাড়িগুলোর তালিকা তুলে ধরা হলো। সঙ্গে থাকছে গাড়িগুলোর মূল্য কত সেটাও।

চলুন দেখে নেয়া যাক, বিশ্বের সবচেয়ে দামি ১০টি গাড়ির ছবি সহ-

পাগানি জোন্ডা সিঙ্ক রোডস্টার : এই গাড়িটি বাজারে আসতেই দাম নির্ধারণ করা হয় ১২২ কোটি টাকা। বিশ্বের অনন্য সাধারণ ও আকর্ষণীয় এই গাড়িটির ইঞ্জিনের ক্ষমতা ৫৯৮৭ সিসি।

রোলস রয়েস সোয়েপটেলস : ইউনিক লাক্সারি গাড়িটি কিন্তু ২ সিটের! মাত্র একটি গাড়িই তৈরি করা হয়েছিল প্রথমে। গাড়িটির দাম প্রায় ৯০ কোটি টাকা।

ল্যাম্বারঘিনি ভেনেনো : এই গাড়িটির দাম প্রায় ৬৭ কোটি টাকা। দুবাই পুলিশ এই গাড়ি কিনেছিল শুধুমাত্র গতিবেগের জন্য। এই ব্রান্ডের গাড়ি বাজারে ছাড়া হয় বছরে মাত্র তিনটি।

মার্সেডিজ বেঞ্চ মেব্যাক : এই গাড়িটি বছরে দু-তিনটির বেশি ছাড়া হয় না। গাড়িটির মূল্য প্রায় ৫৬ কোটি টাকা। সাধারণত এই পর্যায়ের স্পোর্টস কারের দাম ৪০ কোটির আশপাশেই ঘোরাফেরা করে।

কোনিগসেগ সিসিএক্সআর ট্রেভিটা : বিশ্বে এই গাড়ি আছে মাত্র দুটি। মাত্র তিন সেকেন্ডের মধ্যে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতি তোলা যায় এতে। এই গাড়ি ঘণ্টায় ৪১০ কিলোমিটার গতিতেও চালানো যায়! গাড়িটির দাম প্রায় ৩৪ কোটি টাকা।

ফেরারি পিনিনফারিনা সের্জিও : এই গাড়িটি তৈরিই করা হয়েছিল মাত্র ছয়টি। গাড়িটির দাম ৩০ কোটি টাকা। ফেরারি ৪৫৮ স্পাইডারের আদলে গড়ে তোলা এর ইঞ্জিনটি।

বুগাত্তি ভেরন : বুগাত্তি ভেরন গাড়িটি যখন প্রথম বাজারে আসে, এটি ছিল দ্রুতগামী বৈধ গাড়ি। এই গাড়িটির দাম প্রায় ৩০ কোটি টাকা। ৩২.৬ সেকেন্ডে প্রতি ঘণ্টায় ৪০০ কিমি গতি তুলতে সক্ষম।

অ্যাস্টন মার্টিন ভালকাইরে : এই গাড়িটির দাম প্রায় ২৩ কোটি টাকা। এই গাড়ি যদি বিক্রি করে দেন মালিক, তা হলে ভবিষ্যতে আর নিজের নামে অন্য গাড়ি কিনতে পারবেন না তিনি। এমনটাই বলা হয়েছিল সংস্থার টুইটারে।

লাইকান হাইপারস্পোর্টস : জানা যায়, হলিউডের ‘ফাস্ট এন্ড ফিউরিয়াস’ সিনেমায় এই গাড়িটি ব্যবহার করা হয়েছে। একটা দুর্দান্ত অ্যাকশন সিক্যুয়েন্সের সময় গাড়িটি ব্যবহার করা হয়। গাড়িটির দাম প্রায় ২৭ কোটি টাকা। দুবাইয়ের কোম্পানি ডব্লিউ মোটর্স প্রতি বছর সাতটি গাড়ি ছাড়ার পরিকল্পনা করেছে।

লা ফেরারি এফএক্সএক্সকে : লা ফেরারি এফএক্সএক্সকে গাড়িটির দাম প্রায় ১৬ কোটি টাকা। ফেরারি অ্যাপের্টা প্রতি ঘণ্টায় ৩২২ কিমি গতিবেগ তুলতে সময় নেয় আড়াই সেকেন্ড মতো! বাজারে রয়েছে মোট ৪০টি গাড়ি।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড