• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশের বাজারে পাঁচ ক্যামেরার স্মার্টফোন আনছে হুয়াওয়ে

  প্রযুক্তি ডেস্ক

১০ সেপ্টেম্বর ২০১৯, ১৬:০৯
হুয়াওয়ে
(ছবি : ইন্টারনেট)

চীনা প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে নোভা সিরিজের নতুন স্মার্টফোনে চমক নিয়ে আসছে। নোভা ৫ টি নামের পাঁচ ক্যামেরার একটি স্মার্টফোন আনছে হুয়াওয়ে। সুপার ফোনটির রয়েছে ফার্স্ট চার্জিং, স্টাইলিশ ডিজাইন, শক্তিশালী প্রসেসর, ইএমইউআইহ ৯ দশমিক ১, ৮ জিবি র‌্যামসহ ফ্ল্যাগশিপ সব ফিচার।

বিশ্বব্যাপী নোভা থ্রিআইয়ের সাফল্যের পর একই সিরিজের নোভা ৫ টি নামের স্মার্টফোনটি নিয়ে আসছে হুয়াওয়ে।

সম্প্রতি বিশ্ববাজারে আসা ফোনটি ক্যামেরার জন্য প্রযুক্তি জগতে বেশ আলোড়ন তৈরি করেছে। ফোনটিতে ব্যবহার করা হয়েছে পাঁচ ক্যামেরা। ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাসহ ফোনটির পিছনে থাকছে ৪৮ মেগাপিক্সেল, ১৬ মেগাপিক্সেল, ২ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেলের চারটি ক্যামেরা। কাঙ্ক্ষিত ছবি পেতে পেছনের ক্যামেরায় ব্যবহার করা হয়েছে এইচডি, ওয়াইড অ্যাঙ্গেল, ম্যাক্রো ও বোকেহ লেন্স। ভালো অ্যাপারচার ব্যবহার করায় অল্প আলোতেও পাওয়া যাবে স্পষ্ট ছবি। অ্যাপারচার ২ দশমিক ০ সহ ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরার জন্য সেলফিগুলো হবে আরও প্রাণবন্ত।

হুয়াওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, ব্ল্যাক, মিডসামার পার্পেল ও ক্র্যাশ ব্লুসহ তিনটি রঙে বাজারে ফোনটি পাওয়া যাবে। নোভা ৫টি ফোনটিতে থাকছে ৬ দশমিক ২৬ ইঞ্চির ফুল ভিউ ডিসপ্লে। ফলে গেম খেলা ও ভিডিও দেখার ক্ষেত্রে পাওয়া যাবে বাড়তি সুবিধা। মাত্র ১৭৪ গ্রাম ভারী ফোনটি দেখতে বেশ পাতলা ও সরু। ফোনটির পুরুত্ব মাত্র ৭ দশমিক ৮৭ মিলিমিটার।

ওই ৮ জিবি র‌্যামের স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে কিরিন অক্টাকোরের ৯৮০ এআই প্রসেসর। অ্যান্ড্রয়েড পাই অপারেটিং সিস্টেমের সাথে থাকছে ১২৮ জিবি রম সুবিধা। ফলে কোনো রকম ল্যাগিং ছাড়াই ফোনটি স্বাচ্ছন্দ্যে ব্যবহার করা যাবে।

২২.৫ ওয়াট হুয়াওয়ে সুপার চার্জিং সুবিধা থাকায় ৩০ মিনিটে ৫০ শতাংশ চার্জ দেওয়া যাবে এতে। ফোনটির দাম সম্পর্কে এখনও কোনো তথ্য প্রকাশ করেনি হুয়াওয়ে বাংলাদেশ কর্তৃপক্ষ।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড