• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

এক শর্তে ডিজেবল ফেসবুক আইডি ফিরিয়ে দেবে ‘সাইবার ৭১’ 

  প্রযুক্তি ডেস্ক

০২ আগস্ট ২০১৯, ১৮:০০
সাইবার ৭১
(ছবি: সংগৃহীত)

ফেসবুকের নীতিমালা লঙঘনসহ নানা কারণে অনেকেরই ফেসবুক আইডি ডিজেবল হতে পারে। অনেক ক্ষেত্রে সেই আইডি নানা চেষ্টার পরও ফিরিয়ে না আনতে পারলে কেউ কেউ নতুন করে আইডি খোলেন। আর দিন দিন এই ধরনের আইডির সংখ্যাও বৃ্দ্ধি পাচ্ছে।

তবে যারা নিজেদের ডিজেবল আইডি ফেরত আনতে পারছেন না, তাদের পাশে এসে দাঁড়িয়েছে ‘সাইবার ৭১’ নামক একটি স্বেচ্ছাসেবী হ্যাকার সংগঠন। সংগঠনটি ডিজেবল হয়ে যাওয়া ফেসবুক আইডি পুনরুদ্ধার করে দেওয়ার ঘোষণা দিয়েছে। সম্প্রতি এক ফেসবুক স্ট্যাটাসে এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেয় সংগঠনটি।

সাইবার ৭১-এর প্রতিষ্ঠাতা ফাহিম রহমান এ প্রসঙ্গে বলেন, আপনারা জানেন যে ‘সাইবার ৭১’ কখনো আর্থিক সহায়তার বিনিময়ে কাউকে হেল্প করে থাকে না। কিন্তু এবার থেকে আমরা আপনাদের থেকে সহায়তা গ্রহণ করব। যাদের ফেসবুক আইডিতে সমস্যা আছে বা ডিজেবল হয়ে আছে তারা সামর্থ্য অনুযায়ী দুইজন গরিবকে খাওয়াবেন। আপনি তাদের ছবি ফেসবুকে পোস্ট দিয়ে ক্যাপশনে হ্যাশট্যাগ ব্যবহার করবেন, #HelpCyber71 এবং আমাদের পেজকে ট্যাগ করে দিবেন।

তিনি আরও বলেন, সেখান থেকে আমরা আপনাকে খুঁজে নিব এবং সহায়তা করব। তবে শর্ত হচ্ছে কাজ হওয়ার পর আরও তিনজন গরিবকে পেট ভরে খাওয়াতে হবে এবং ফিরে আসা সেই আইডি থেকে তাদের ছবিও আপলোড করতে হবে।

সংগঠনটির ফেসবুক স্ট্যাটাসে বলা হয়েছে, যাদের আইডি ডিজেবল কিংবা সিকিউরিটি প্রয়োজন অথবা কোনো সমস্যা রয়েছে তারা শুরু করে দিন। সাইবার ৭১ আছে আপনার সঙ্গে।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড