• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রযুক্তি বিশ্বে সাড়া ফেলেছে যেসব পপআপ সেলফি ফোন 

  প্রযুক্তি ডেস্ক

২০ জুলাই ২০১৯, ১৭:৫৫
পপআপ সেলফি
পপআপ সেলফি ক্যামেরার ফোন (ছবি : সংগৃহীত)

বর্তমান সময়ে প্রযুক্তিপ্রেমীদের স্মার্টফোনগুলোতে বাড়তি আকর্ষণ হিসেবে যুক্ত হয়েছে স্লাইডার বা পপআপ ক্যামেরা। আর ইতোমধ্যেই এটি বৈশ্বিক স্মার্টফোন বাজারে সাড়া ফেলেছে। আর দিন দিন এই পপআপ ক্যামেরার স্মার্টফোনের চাহিদার শীর্ষে স্থান করে নিয়েছে।

চলুন দেশের বাজারে মুক্তি পাওয়া এমন কিছু পপআপ ক্যামেরার স্মার্টফোনের কথা জেনে নেই।

অপ্পো এফ ১১ প্রো

অপ্পোর ১৬ মেগাপিক্সেল পপআপ সেলফি ক্যামেরার এই ফোনে রয়েছে ৪৮ ও ৫ মেগাপিক্সলের ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ। দেশের বাজারে ৬ গিগাবাইট র‍্যামের এই ফোনটি ৬৪ ও ১২৮ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজের ভিন্ন দুইটি সংস্করণে পাওয়া যাচ্ছে।

অপ্পো এফ ১১ প্রো (ছবি : সংগৃহীত)

ফোনটির প্রসেসরে আছে মিডিয়াটেক পি৭০ যা অ্যান্ড্রয়েড পাই ৯ সংস্করণের উপর ভিত্তি করে তৈরি। এটি কালার ওএস ৬ এসে চলবে। এতে আছে ৬.৫ ইঞ্চি ডিসপ্লে এবং ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। আরও আছে অপ্পোর ভিওওসি ৩.০ চার্জিং প্রযুক্তি, যা ব্যাটারি দ্রুত চার্জ করতে সহায়ক হবে।

ওয়ানপ্লাস ৭ প্রো

ওয়ানপ্লাস ৭ প্রোতে আছে ৪৮, ১৬ ও ৮ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। আর সামনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের পপআপ ক্যামেরা। এতে পপআপ ক্যামেরা ব্যবহার করে ডিসপ্লে থেকে নচ বাদ দেওয়া হয়েছে। ওয়ানপ্লাসের কোনো ফোনে প্রথমবারের মতো কোয়াড এইচডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ফোনটিতে ৬ দশমিক ৬৭ ইঞ্চির ফ্লুয়েড অ্যামোলেড ডিসপ্লে দেখা গেছে। আর ফুলস্ক্রিন ডিসপ্লের ফোনটি রক্ষার জন্য দেওয়া হয়েছে গরিলা গ্লাস ৫ এবং প্রসেসর হিসেবে স্ন্যাপড্রাগন ৮৫৫ ব্যবহার করা হয়েছে।

ওয়ানপ্লাস ৭ প্রো (ছবি : সংগৃহীত)

ডিভাইসটির ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সংস্করণের দাম ৬৬৯ ডলার, ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণের দাম ধরা হয়েছে ৬৯৯ ডলার এবং ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণের দাম ৭৪৯ ডলার।

ফোনটিতে ব্যাকআপ দিতে আছে ৪০০০ এমএএইচ ব্যাটারি। তবে ৩০ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা থাকলেও এতে ওয়্যারলেস চার্জিং সুবিধা অনুপস্থিত।

ওয়ানপ্লাস ৭ প্রো নেবুলা ব্লু, আলমন্ড ও মিরর গ্রে রঙে পাওয়া যাবে।

অপ্পো রেনো ১০ এক্স জুম

১৬ মেগাপিক্সেল ফ্লিপ ফ্রন্ট এবং ৪৮, ১৩ ও ৮ মেগাপিক্সেলের ট্রিপল ব্যাক ক্যামেরা সেটআপ বিশিষ্ট এই ফোনে ব্যবহার করা হয়েছে। ৬ দশমিক ৬ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লের এই ফোনে আরও আছে ৮ গিগাবাইট র‍্যাম এবং স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর।

অপ্পো রেনো ১০ এক্স জুম (ছবি : সংগৃহীত)

ডিভাইসটিতে ৪০৬৫ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির পাশাপাশি আছে অপ্পোর ভিওওসি ৩.০ চার্জিং প্রযুক্তি, যাতে ফাস্ট ব্যাটারি চার্জ করে নেওয়া যাবে। ফোনটির মূল্য ধরা হয়েছে ৭৯ হাজার ৯৯০ টাকা।

ভিভো ভি ১৫ প্রো

ভিভোর এই ফোনে পপ আপ সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে।এই পপ আপ ফাংশনটি ৩ লাখ বার ব্যবহার করা যাবে। দিনে ১০০টি করে ছবি তুললেও আট বছরের আগে এতে কোনো ত্রুটি দেখা দেবে না।

ডিভাইসটিতে ৬ দশমিক ৩৯ ইঞ্চির আল্ট্রা ফুল ভিউ ডিসপ্লে আছে। ফোনটিতে ৩২ মেগাপিক্সেলের পপ আউট সেলফি ক্যামেরা আর পেছনে ট্রিপল ক‍্যামেরা সেটআপে আছে ৪৮, ৮ ও ৫ মেগাপিক্সেল ক‍্যামেরা।

ভিভো ভি ১৫ প্রো (ছবি : সংগৃহীত)

ভিভোর নতুন ফোনে প্রসেসর হিসেবে কোয়ালকম স্ন‍্যাপড্রাগন ৬৭৫ চিপসেট ব্যবহার করা হয়েছে।আর আছে র‍্যাম ৬ গিগাবাইট ও ইন্টারনাল মেমোরি ১২৮ গিগাবাইট। পাশাপাশি মাইক্রো এসডি কার্ড ব‍্যবহারের মাধ্যমে স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফোনটিতে ব্যাকআপের জন্য ৩৭০০ এমএএইচ ব্যাটারি আছে। এছাড়া ফাস্ট চার্জিং সুবিধা থাকায় ফোনটি মাত্র ১৫ মিনিটে ২৪ শতাংশ চার্জ হবে।নিরাপত্তার জন্য এতে রাখা হয়েছে ইনডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

রেডমি কে২০ প্রো

ফ্ল্যাগশিপ এই ফোনটিতে আছে ৬ দশমিক ৩৯ ইঞ্চি ডিসপ্লে, যার রেজুলেশন ১০৮০ বাই ২৩৪০ পিক্সেল। ফোনটিতে প্রসেসরে আছে স্ন্যাপড্রাগন ৮৫৫। আর পেছনে রাখা হয়েছে ট্রিপল ক্যামেরা। যার মেগাপিক্সেল ৪৮, ৮ ও ১৩। আর সামনে ২০ মেগাপিক্সেলের ক্যামেরা রাখা হয়েছে। ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে ফোনের নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে। আর ব্যাকআপ দিতে আছে ৪০০০ এমএএইচের ব্যাটারি, যা ২৭ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এতে ইউএসবি টাইপ সি পোর্ট ও হেডফোন জ্যাক রয়েছে।

রেডমি কে২০ প্রো (ছবি : সংগৃহীত)

রেডমি কে২০ প্রোয়ের ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ সংস্করণের দাম ৩৬২ ডলার (৩০ হাজার ৪০৮ টাকা)। ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সংস্করণের দাম ধরা হয়েছে ৩৭৬ ডলার (সাড়ে ৩১ হাজার টাকা)। ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সংস্করণের দাম ৪০৫ ডলার (৩৪ হাজার ৯১৬ টাকা)। ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণের দাম ৪৩৫ ডলার (সাড়ে ৩৬ হাজার টাকা)।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড