• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশে কার্যক্রম শুরু করতে তথ্যপ্রযুক্তি বিভাগের সঙ্গে অ্যামাজনের বৈঠক 

  প্রযুক্তি ডেস্ক

১৭ জুলাই ২০১৯, ১৩:১৩
অ্যামাজন
(ছবি: সংগৃহীত)

দীর্ঘদিন ধরে গুঞ্জন ছিল বাংলাদেশে মার্কিন ই-কমার্স জায়ান্ট অ্যামাজন কার্যক্রম শুরু করতে যাচ্ছে। তবে এবার বিষয়টি নিয়ে আশার বাণীর কথা শোনা গেছে। দেশে কার্যক্রম শুরু করার বিষয়ে তথ্যপ্রযুক্তি বিভাগের সঙ্গে অ্যামাজনের কর্মকর্তারা বৈঠকে বসছেন। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য অনুযায়ী, অনলাইনভিত্তিক বাণিজ্যিক প্রতিষ্ঠান ‘অ্যামাজন বাংলাদেশ’বুধবার (১৭ জুলাই) তাদের কার্যক্রম শুরুর বিষয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে বৈঠক করবেন। পরে অ্যামাজন তাদের কার্যক্রম শুরু বিষয়ে তথ্য জানাতে পারে।

অ্যামাজনের কর্মকর্তারা ২০১৮ সালের শুরুতে বাংলাদেশে তাদের কার্যক্রম শুরুর সম্ভাবনা খতিয়ে দেখে। প্রথমে কোনো প্রতিষ্ঠান অধিগ্রহণ করে তাদের কার্যক্রম শুরুর কথা জানা যায়। তবে অ্যামাজনের পক্ষ থেকে এ বিষয়ে কোনো তথ্য জানানো হয়নি। এছাড়া প্রতিষ্ঠানটি তখন দেশে বিনিয়োগ কার্যক্রম নিয়েও আনুষ্ঠানিক কোনো মন্তব্য করেনি।

এদিকে চীনা ই-কমার্স কোম্পানি আলিবাবা গত বছর দক্ষিণ এশিয়ার ই-কমার্স কোম্পানি দারাজ গ্রুপকে কিনে বাংলাদেশে ব্যবসা করছে।

অ্যামাজন ক্লাউড কম্পিউটিং ই-কমার্স, ডিজিটাল স্ট্রিমিং ও আর্টিফিশিয়াল ইনটেলিজেন্সের মতো বিষয়গুলো নিয়ে কাজ করে। বিশ্বের বৃহত্তম চার কোম্পানি হিসেবে গুগল, অ্যাপল, ফেসবুকের পরই অ্যামাজনের নাম আসে। জেফ বেজোসের হাত ধরে ১৯৯৪ সালের ৫ জুলাই কোম্পানিটির যাত্রা শুরু হয়।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড