• মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

প্রথমবারের মতো বাংলায় ভয়েস কন্ট্রোলের সুবিধা দিচ্ছে ওয়ালটন

  প্রযুক্তি ডেস্ক

১৬ জুলাই ২০১৯, ১২:০৬
ওয়ালটন
ভয়েস কন্ট্রোল স্মার্ট টিভি (ছবি: সংগৃহীত)

দেশীয় প্রযুক্তি প্রতিষ্ঠান ওয়ালটন বাংলা, ইংরেজি এবং হিন্দি অপশনযুক্ত ভয়েস কন্ট্রোল স্মার্ট টিভি নিয়ে হাজির হচ্ছে। ফলে প্রথমবারের মতো এবারই স্মার্ট টিভিতে বাংলা ভাষায় কমান্ড দেওয়া যাবে। 

এই ভয়েস কমান্ডের ফলে টাইপ করে ইউটিউব বা ব্রাউজার থেকে কনন্টেন্ট খোঁজার প্রয়োজন পড়বে না। 

ওয়ালটনের নির্বাহী পরিচালক এবং ই-কমার্সের ইনচার্জ মোহাম্মদ তানভীর রহমান জানান, প্রাথমিকভাবে ডব্লিউই-ডিএইচ৩২ভি (৮১৩ মিমি) মডেলের ভয়েস কন্ট্রোল টিভি ই-প্লাজায় বিক্রির জন্য ছাড়া হয়েছে। যার দাম মাত্র ২৪,৯৯০ টাকা। বিশ্বের যে কোনো স্থানে বসেই এই টিভি কেনা যাবে । 

ওয়ালটন টেলিভিশন বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা বা সিইও মোস্তফা নাহিদ হোসেন জানান, ওয়ালটনের স্মার্ট টিভিতে এবার বাংলা ভাষার অপশন সংযুক্ত করা হয়েছে। ফলে টিভিতে বাংলা, হিন্দি বা ইংরেজি কনন্টেন্ট প্রয়োজন হলে, গ্রাহককে টিভির রিমোর্ট বাটনে আর টাইপ করতে হবে না।

গ্রাহক ‘হ্যালো ওয়ালটন’ বললেই আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (অও) ভয়েস রিসিভার অ্যাকটিভ বা সচল হয়ে যাবে। পরে প্রয়োজনীয় কনন্টেন্ট মুখে বললেই তা স্বয়ংক্রিয়ভাবে ইন্টারনেট অথবা ইউটিউবে চলে আসবে। টেলিভিশন জগতে একমাত্র ওয়ালটন টিভিতেই বাংলা ভয়েস কন্ট্রোল অপশন সংযোজন করা হয়েছে। এই প্রযুক্তি ওয়ালটনের নিজস্ব উদ্ভাবন।  

ওয়ালটন সূত্রে জানা গেছে, ওয়ালটনের ওই স্মার্ট টিভিতে ব্যবহৃত হয়েছে এআরএম কর্টেক্স এ৫৩ কোয়াড কোর প্রসেসর, ১ গিগাবাইট র‌্যাম এবং ৮ গিগাবাইট ইন্টারন্যাল  স্টোরেজ। ই শেয়ার অ্যাপ ব্যবহার করে এই টিভিতে মোবাইল থেকে ছবি, ভিডিও, অডিও, ফাইল ইত্যাদি প্রদর্শন করা যাবে। এছাড়া, পেন ড্রাইভ বা অন্য ডিভাইস থেকে মুভি, ভিডিও, গান, ছবি ইত্যাদি কনটেন্ট দেখার জন্য রয়েছে ৪টি এইচডিএমআই পোর্ট, ২টি ইউএসবি পোর্ট ইত্যাদি। 

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড