• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিজ্ঞাপনের মাধ্যমে গ্রাহকদের সঙ্গে প্রতারণা করছে স্যামসাং!

  প্রযুক্তি ডেস্ক

০৬ জুলাই ২০১৯, ১৬:৪৬
স্যামসাং
(ছবি: সংগৃহীত)

স্যামসাংয়ের নির্দিষ্ট মডেলের কিছু ফোন সুইমিং পুলের গভীরে বা সমুদ্রের পানির মধ্যেও কোনো ধরনের সমস্যা ছাড়াই ব্যবহার করা যাবে। স্যামসাং ফোনের কিছু বিজ্ঞাপনে এমনটাই দেখানো হয়েছিল।

তবে অস্ট্রেলিয়ান কম্পিটিশন অ্যান্ড কনজিউমার কমিশন (এসিসিসি) এমন মুখরোচক ও অসত্য বিজ্ঞাপনের মাধ্যমে বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর অভিযোগে স্যামসাংয়ের বিরুদ্ধে মামলা করেছে।

তাদের মতে, স্যামসাং এই ধরনের বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর মাধ্যমে গ্রাহকদের সঙ্গে প্রতারণা করছে। তারা বিষয়টি সমাধানের জন্য আদালতের দ্বারস্থ হয়েছে।

স্যামসাং তাদের গ্যালাক্সি স্মার্টফোনের বিজ্ঞাপনে দেখিয়েছে, ফোনগুলো সুইমিং পুলের গভীরে ব্যবহার করা যায়। এছাড়া সমুদ্রে সার্ফিংয়ের সময় লবণক্ত পানি দ্বারা এই মডেলের ফোনগুলোর ক্ষতি হওয়ার সম্ভাবনা নেই আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোতে এমনটাই বলা হয়েছে।

এ দিকে স্যামসাং জানিয়েছে, ‘এসব বিজ্ঞাপন সত্য নয়’ এসিসিসির এমন দাবির পরিপ্রেক্ষিতে তারা এই মামলা আদালতের মাধ্যমে মোকাবিলা করবে।

তবে স্যামসাংয়ের বিরুদ্ধে আনা এই অভিযোগ যদি সত্যি হয়, তাহলে স্মার্টফোন নির্মাতা এই প্রতিষ্ঠানকে প্রায় অর্ধশত কোটি টাকা ক্ষতিপূরণ দিতে হতে পারে বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো বলছে।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড