• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আরেক দফা পেছাল হুয়াওয়ের ভাঁজযোগ্য ফোন আসার তারিখ

  প্রযুক্তি ডেস্ক

১৫ জুন ২০১৯, ১৩:২৫
হুয়াওয়ে
মেট এক্স

চলতি বছরের জুনেই হুয়াওয়ের ভাঁজ করার সুবিধাযুক্ত স্মার্টফোন মেট এক্স আসার কথা থাকলেও সেটি আসার তারিখ পরিবর্তন করেছে চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। বিশ্বের দ্বিতীয় বৃহত্তম স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটি জানিয়েছে, সেপ্টেম্বর নাগাদ নতুন স্মার্টফোন বাজারে ছাড়া হতে পারে।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান স্যামসাংয়ের তৈরি ভাঁজ করা স্মার্টফোনে প্রাথমিক পর্যালোচনাকারীরা স্ক্রিন সমস্যার কথা বলেছিলেন। এজন্য হুয়াওয়ে বিষয়টিতে বাড়তি সতর্কতা হিসেবে পরীক্ষা-নিরীক্ষা করে তারপর ভাঁজ করা স্মার্টফোন বাজারে ছাড়বে।

হুয়াওয়ের এক মুখপাত্র জানিয়েছেন, স্যামসংয়ের ফোল্ডেবল ফোনের স্ক্রিন নিয়ে বিপর্যয় দেখা দেওয়ায় অতিরিক্ত সতর্কতা অবলম্বন করা হচ্ছে। প্রতিষ্ঠানটির ভাবমূর্তি ক্ষুণ্ণ করবে এমন কোনো পণ্য হুয়াওয়ে আনতে চায় না।

তিনি আরও জানান, পুরোপুরিভাবে ভাঁজ খোলা অবস্থায় ফোনটি ঠিকমতো কাজ করছে কি না তা নিশ্চিত করতে সারা বিশ্বের টেলিকম কোম্পানি ও অ্যাপ ডেভেলপারদের সঙ্গে কাজ করছে হুয়াওয়ে।

এদিকে হুয়াওয়ের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ভিনসেন্ট পেং জানিয়েছেন, পরীক্ষা নিরীক্ষা চালানো হলে ফোনটির স্ক্রিনের মান আরও উন্নত হবে। এ কারণে ফোনটি বাজারে আনতে সময় লাগবে।

জানা গেছে, যেসব দেশে ফাইভজি নেটওয়ার্ক চালু হয়েছে বা প্রস্তুত করা হচ্ছে সেসব দেশের বাজারকে কেন্দ্র করেই ফোনটি বাজারে আনবে। ফাইভজি সুবিধা সম্বলিত ফোনটির দাম হবে ২৬০০ ডলার (২ লাখ সাড়ে ১৮ হাজার টাকা)।

প্রসঙ্গত, গত ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে মেট এক্স উন্মোচন করা হয়। পরে এপ্রিলে জানানো হয়, জুনে ফোনটি বাজারে আসবে। কিন্তু তার আগেই স্যামসাংয়ের ফোল্ডেবল ফোনে সমস্যা দেখা দেয়। ফোনটি বাজারে আসার মাত্র কয়েকদিন আগে রিভিউয়াররা জানান, ফোনটির স্ক্রিন বেশ ভঙ্গুর। এরপরই বার বার ফোনটি বাজারে আনার তারিখ পেছানো হয়।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড