• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাজ করা অবস্থাতেই ম্যাকবুক প্রোর বিস্ফোরণ!

  প্রযুক্তি ডেস্ক

০৩ জুন ২০১৯, ১১:১০
ম্যাকবুক প্রো
বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ম্যাকবুক প্রো (ছবি: সংগৃহীত)

স্বাভাবিকভাবে কাজ করার সময় অ্যাপলের ল্যাপটপ ম্যাকবুক প্রো বিস্ফোরণ হয় বলে দাবি করেছেন রেডিটে হোয়াইট পান্ডা ছদ্মনামের একজন ব্যবহারকারী। ল্যাপটপ বিস্ফোরণের সে ভিডিওটি এ মুহূর্তে রেডিট ও টুইটারে ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে।

ভিডিওতে দেখা যায়, বিস্ফোরণের পর ম্যাকবুকটির দুই পাশ দিয়ে ধোঁয়া বের হচ্ছে এবং এটির ডিসপ্লের পেছনের অংশের অনেকখানি পুড়ে গেছে। এমন কি নিচে কাঠের মেঝেতেও রয়েছে পোড়া চিহ্নের দাগ।

ম্যাশেবলকে ওই ব্যক্তি জানান, গত বৃহস্পতিবার ল্যাপটপটি কোলে নিয়ে বসে তিনি কাজ করছিলেন। হঠাৎ করেই ল্যাপটপটির দুই পাশ দিয়ে ধোঁয়া বের হতে থাকে। ভয়ে ল্যাপটপটি মেঝেতে রাখার সাথে সাথেই সেটি লাফিয়ে ওঠে। বিস্ফোরণে মেঝের কিছুটা ক্ষতি হয়।

এ ঘটনার সাথে সাথেই ল্যাপটপটি নিয়ে তিনি কাছাকাছি অ্যাপলের স্টোরে চলে যান। কোম্পানি থেকে জানানো হয় আগামী পাঁচ কর্মদিবসের মধ্যেই তার সাথে যোগাযোগ করা হবে। তবে তাকে স্টোর থেকে নতুন ল্যাপটপ দেওয়ার কথা বলা হলেও তাতে রাজি হননি তিনি। তার ধারণা, এই অভিজ্ঞতার পর তার শ্বাসপ্রশ্বাসে কিছুটা সমস্যা হচ্ছে, আর মাথা ধরার মতো সমস্যাও দেখা দিচ্ছে। এ নিয়ে কোম্পানির সাথে তিনি ফের কথা বলতে চান বলে ম্যাশেবলকে জানান।

তবে এ ব্যাপারে অ্যাপল এখনো কোনো মন্তব্য করেনি।

এই ম্যাকবুক বিস্ফোরণের ঘটনা এটিই প্রথম নয়। গত বছরও এমন খবর পাওয়া গিয়েছিল। এ বিষয়ে অ্যাপল ইনসাইডারের বক্তব্য হচ্ছে, অ্যাপল পণ্যে আগুন ধরে যাওয়ার ঘটনা সংখ্যায় খুবই নগণ্য। দুই-একটি এমন ঘটনা দিয়ে অ্যাপলের সুনাম বিনষ্ট হবে না।

তথ্যসূত্র: ম্যাশেবল

ওডি/এএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড