• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

গুগলেই দেওয়া যাবে খাবারের অর্ডার

  অধিকার ডেস্ক    ২৬ মে ২০১৯, ১১:৪৩

গুগল
গুগলে মিলবে ঘরে বসেই খাবার অর্ডার দেওয়ার সুবিধা (ছবি: সার্চ ইঞ্জিন রাউন্ড টেবিল)

যে খাবারটির নাম জানেন সেটি, আবার যেটির জানেন না সেটি সম্পর্কে জানতে চাইলে খুব সহজেই আপনাকে তার তথ্য জানিয়ে দেয় গুগল। আবার মজাদার সব খাবার বিভিন্ন অ্যাপ দিয়ে অর্ডারও করেন আপনি নিয়মিত। তবে এবার গুগল আপনাকে এমন এক সুবিধা দিচ্ছে যার মাধ্যমে কোনো ধরনের অ্যাপ ছাড়াই আপনি খাবারের অর্ডার দিতে পারেন ঘরে বসে।

খাবার অর্ডার করা যাবে গুগল সার্চ, গুগল ম্যাপস আর গুগল অ্যাসিস্ট্যান্ট ব্যবহার করেই। নিজেদের এক ব্লগ পোস্টে এমন তথ্য জানিয়েছে সার্চ ইঞ্জিন প্রতিষ্ঠানটি। তারা জানিয়েছে, সার্চ ও ম্যাপসে “অর্ডার অনলাইন” বাটন যোগ করা হয়েছে। যে রেস্টুরেন্টগুলো খাবার সরবরাহ করে তাদের নাম সার্চ করলেই এই অপশন আসবে। কোন সময়ে খাবারটি আপনি ডেলিভারি চান সেটিও জানানো যাবে অর্ডার করার সময়। তবে স্মার্ট স্পিকার ও স্মার্ট ডিসপ্লে থেকে এই সেবা পাওয়া যাবে কি-না সেই বিষয়ে কিছু জানায়নি গুগল।

প্রাথমিকভাবে সেবাটি পাওয়া যাবে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটির ডোরড্যাশ, পোস্টম্যাটস, ডেলিভারি.কম, স্লাইস এবং চোওনাও এর সাথে কাজ শুরু করেছে গুগল। তবে এটি কেবল শুরু। খুব জলদি খাবার ডেলিভারি বিষয়ে তারা চুক্তিবদ্ধ হতে যাচ্ছে বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে।

তথ্যসূত্র: রেস্টুরেন্ট ডাইভ

ওডি/এএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড