• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

সামনের বছরই ব্যাংক অ্যাকাউন্ট ছাড়া ফেসবুকে লেনদেন

  প্রযুক্তি ডেস্ক

২৫ মে ২০১৯, ১৭:৫৪
ক্রিপ্টোকারেন্সি
ছবি : প্রতীকী

আগামী বছর থেকে নিজস্ব ক্রিপ্টোকারেন্সি চালুর পরিকল্পনা চূড়ান্ত করেছে ফেসবুক।

বিবিসির এক প্রতিবেদন থেকে জানা গেছে, বিশ্বের এই সামাজিক যোগাযোগ মাধ্যমটি ২০২০ সালের প্রথম ত্রৈমাসিকের মধ্যে অন্তত ১২টি দেশে এই ডিজিটাল পেমেন্ট পদ্ধতি চালুর পরিকল্পনা করেছে।

চলতি বছরের শেষের দিকেই পরীক্ষামূলকভাবে ক্রিপ্টোকারেন্সি চালু করার পরিকল্পনা করছে ফেসবুক।ডিজিটাল পেমেন্ট সিস্টেমটিকে ইতোমধ্যেই প্রতিষ্ঠানটির ভেতরে 'গ্লোবাল-কয়েন' নামে ডাকা হচ্ছে।

প্রতিবেদনে বলে হয়েছে, কিছুদিনের মধ্যেই ফেসবুক ক্রিপ্টোকারেন্সি চালু করতে তাদের পুরো পরিকল্পনাটি সাজাবে।এরই মধ্যে তারা ব্যাংক অব ইংল্যান্ডের গভর্নর মার্ক কার্নির সঙ্গে আলোচনাও করেছে।

ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ গত মাসে কার্নির সঙ্গে দেখা করেন। এসময় তিনি ক্রিপ্টোকারেন্সি চালুর সুবিধা এবং ঝুঁকি নিয়ে আলোচনা করেন। পাশাপাশি মার্কিন ট্রেজারি বিভাগের কর্মকর্তাদের কাছ থেকেও এ বিষয়ে পরামর্শ চেয়েছে ফেসবুক।

কোনো ব্যাংক অ্যাকাউন্ট ছাড়াই ডিজিটাল পেমেন্ট সিস্টেম ব্যবহার করে মানুষ যেন সহজেই টাকা আদান-প্রদান করতে পারে সেজন্য ওয়েস্টার্ন ইউনিয়নসহ বিভিন্ন মানি ট্রান্সফার প্রতিষ্ঠানের সঙ্গেও আলোচনা চালিয়ে যাচ্ছে ফেসবুক কর্তৃপক্ষ।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড