• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |  
  • বেটা ভার্সন
sonargao

স্মার্টফোনে জায়গা খালি করতে সাহায্য করবে গুগল

  প্রযুক্তি ডেস্ক

১৮ মে ২০১৯, ১৭:৪৬
গুগল
ছবি : সংগৃহীত

দিন দিন অ্যান্ড্রয়েড স্মার্টফোনগুলোতে স্টোরেজের পরিমাণ বেড়েই চলেছে। তবে অভ্যন্তরীণ স্টোরেজ স্পেসের ওপর নির্ভরশীল স্মার্টফোন ব্যবহারকারীদের অনেক সময়ই ডাটা স্টোরেজ নিয়ে ভাবনার মধ্যেই থাকতে হয়।

আবার এমন কিছু অ্যাপ আছে যা খুব স্বল্প সময়ের জন্য ব্যবহার হয় কিন্তু স্মার্টফোনের স্টোরেজ স্পেসে অনেক জায়গা দখল করে রাখে। ব্যবহারকারীরা যেন এই অ্যাপগুলো আনইনস্টল করার মাধ্যমে তাদের স্টোরেজ স্পেস খালি করতে পারে, গুগল এখন থেকে সেসব স্বল্প ব্যবহৃত অ্যাপগুলো সম্পর্কে সতর্ক বার্তা পাঠাবে। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য ইতোমধ্যে এই ফিচারটি বিশ্বজুড়ে কিছু উন্মুক্ত করে দেওয়া হয়েছে। গুগল জানিয়েছে, সব অ্যান্ড্রয়েড ব্যবহারকারীর জন্য প্লে স্টোরে থাকা নতুন ফিচারটি হয়তো চালু করা হবে না। শুধু তাই নয়, এটি পরীক্ষামূলক প্রকল্প হিসেবেও রয়ে যেতে পারে।

প্লেস্টোর এই সুপারিশগুলো ব্যবহারকারীদের নোটিফিকেশন আকারে পাঠাবে। ব্যবহারকারীরা এতে ট্যাপ করলে তাদের স্মার্টফোনের অযাচিত অ্যাপগুলো দেখতে পাবেন, যেগুলো দীর্ঘদিন ধরে ব্যবহার হচ্ছে না। পরে ব্যবহারকারীরা সেই অ্যাপগুলো মুছে দিতে পারবেন।

এছাড়া এখন থেকে গুগল ব্যবহারকারীরা একই সঙ্গে একাধিক অ্যাপ ডাউনলোড করতে পারবেন। এজন্য আপনি যে অ্যাপ ডাউনলোড করতে চান, সেগুলো নির্বাচন করে 'ইনস্টল করুন'-এ চাপুন। এভাবেই পর্যায়ক্রমে বাছাই করা অ্যাপগুলো প্লে স্টোর থেকে ডাউনলোড হয়ে যাবে।

সূত্র: গেজেটস নাউ

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড