• শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

ওয়ানপ্লাসের বহুল প্রতীক্ষিত নতুন দুই ফোন উন্মোচিত

  প্রযুক্তি ডেস্ক

১৬ মে ২০১৯, ১৬:১৬
ওয়ানপ্লাস
ছবি : সংগৃহীত

স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ওয়ানপ্লাস সম্প্রতি নতুন দুটি ফ্ল্যাগশিপ ফোন ওয়ানপ্লাস ৭ ও ওয়ানপ্লাস ৭ প্রো উন্মোচন করেছে। তবে ফোন দুটি একসঙ্গে উন্মোচন করা হলেও তা বাজারে আসবে ভিন্ন ভিন্ন সময়।

ওয়ানপ্লাস ৭ ফোনটি নির্দিষ্ট কয়েকটি দেশে আগামী মাসের মাঝামাঝিতে পাওয়া যাবে। তবে তার আগে অনলাইনে ফোনটি কেনা যাবে। তবে ওয়ানপ্লাস ৭ প্রো এই সপ্তাহ থেকেই বাজারে পাওয়া যাবে।

জানা গেছে, গত বছর বাজারে আসা ওয়ানপ্লাস ৬টির ডিজাইন থেকে ওয়ানপ্লাস ৭-এর তেমন কোনো পার্থক্য নেই। দুটি ফোনেই ওয়াটাড্রপ নচ আছে।

ওয়ানপ্লাস ৭-এর ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ  পাওয়া গেছে।  বাংলাদেশি টাকায় ফোনটির মূল্য প্রায় ৩৯ হাজার ৯২৮ টাকা। আর ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণের দাম ধরা হয়েছে ৪৫ হাজার ৯৭৮ টাকা। এই ফোনটি বাংলাদেশে মিরর গ্রে ও লাল রঙে পাওয়া যাবে। তবে শুধু ভারত ও চীনে লাল রঙের সংস্করণটি পাওয়া যাবে। 

ওয়ানপ্লাস ৭ এ আছে ৬ দশমিক ৪১ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে যার রেজ্যুলেশন ১০৮০ পিক্সেল বাই ২৩৪০ পিক্সেল। আর প্রসেসর হিসেবে ফোনটিতে স্ন্যাপড্রাগন ৮৫৫ আছে।

এছাড়াও ডিভাইসটিতে আছে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ। এতে রয়েছে ৪৮ ও ৫ মেগাপিক্সেল ক্যামেরা। ফোনটির সামনে আছে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা। ডিভাইসটির ব্যাটারির শক্তি ৩৭০০ এমএএইচ। তবে এতে ২০ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা থাকলেও এতে ওয়্যারলেস চার্জিং সুবিধা অনুপস্থিত। 

অন্যদিকে ওয়ানপ্লাস ৭ প্রোতে পপআপ ক্যামেরা ব্যবহার করে ডিসপ্লে থেকে নচ বাদ দেওয়া হয়েছে। ওয়ানপ্লাসের কোনো ফোনে প্রথমবারের মতো কোয়াড এইচডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ফোনটিতে ৬ দশমিক ৬৭ ইঞ্চির ফ্লুয়েড অ্যামোলেড ডিসপ্লে দেখা গেছে। আর ফুলস্ক্রিন ডিসপ্লের ফোনটি রক্ষার জন্য দেওয়া হয়েছে গরিলা গ্লাস ৫ এবং প্রসেসর হিসেবে স্ন্যাপড্রাগন ৮৫৫ ব্যবহার করা হয়েছে।  

ডিভাইসটির ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সংস্করণের দাম ৬৬৯ ডলার, ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণের দাম ধরা হয়েছে ৬৯৯ ডলার এবং ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণের দাম ৭৪৯ ডলার। 

ওয়ানপ্লাস ৭ প্রোতে আছে ৪৮, ১৬ ও ৮ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। আর সামনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের পপআপ ক্যামেরা।  ফোনটিতে ব্যাকআপ দিতে আছে ৪০০০ এমএএইচ ব্যাটারি। তবে ৩০ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা থাকলেও এতে ওয়্যারলেস চার্জিং সুবিধা অনুপস্থিত।

ওয়ানপ্লাস ৭ প্রো নেবুলা ব্লু, আলমন্ড ও মিরর গ্রে রঙে পাওয়া যাবে। বিশ্বের কয়েকটি দেশে চলতি সপ্তাহ থেকেই ফোনটি পাওয়া যাবে।

ওডি/টিএফ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড