• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশীয় উদ্যোক্তাদের জন্য শুরু হলো 'জিপি অ্যাকসেলেরেটর ২.০'

  প্রযুক্তি ডেস্ক

২৬ এপ্রিল ২০১৯, ১২:২৮
জিপি অ্যাকসেলেরেটর ২.০
জিপি অ্যাকসেলেরেটর ২.০-এর উদ্বোধনী অনুষ্ঠান (ছবি: ফিউচার স্টার্টআপ)

দেশীয় উদ্যোক্তাদের জন্য সেলফোন অপারেটর গ্রামীণফোন উদ্বোধন করেছে ‘জিপি অ্যাকসেলেরেটর ২.০'। বুধবার (২৪ এপ্রিল) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেওয়া হয়। এ কর্মসূচিতে এখন আবেদন করতে পারবেন উদ্যোক্তারা।

জিপি অ্যাকসেলেরেটর ২.০ দেশব্যাপী প্রযুক্তিবিষয়ক উদ্ভাবক ও স্টার্টআপদের কাছে পৌঁছানোর লক্ষ্য নির্ধারণ করেছে।

এ প্ল্যাটফর্মে বিনিয়োগকারী ও ইকোসিস্টেমের গুরুত্বপূর্ণ স্টার্টআপগুলো একত্রিত হয়। এরপর এই সকল স্টার্টআপ মিলে উদ্ভাবনী ধারণার বিচার-বিশ্লেষণ করে সেগুলো যথাযথভাবে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করে।

বিশ্বখ্যাত পরামর্শকদের কাছ থেকে নির্বাচিত হওয়া স্টার্টআপগুলো বাণিজ্যিকভাবে প্রতিষ্ঠা পাওয়ার জন্য পাবে প্রবৃদ্ধিসংক্রান্ত সহায়তা। এছাড়াও এর পাশাপাশি তারা জিপি হাউস কার্যালয়, জিপি ডিস্ট্রিবিউশন চ্যানেলে অন্তর্ভুক্তি এবং দেশি ও বিদেশি বিনিয়োগকারীদের কাছে নিজেদের ধারণা উপস্থাপনের সুযোগ পাবে।

এ প্রোগ্রামে অংশ নিতে প্রযুক্তিবিষয়ক উদ্ভাবক ও স্টার্টআপগুলো জিপি অ্যাকসেলেরেটর লিংকে গিয়ে অনলাইনে নিবন্ধন করতে পারবেন।

প্রি-অ্যাকসেলেরেটর ধাপে নির্বাচিত হবে ২৫টি স্টার্টআপ। এদের সবাইকে গবেষণা, পণ্যের ডিজাইন বা নকশা, বৈধতা এবং প্রাতিষ্ঠানিক তথ্যসংক্রান্ত কর্মকাণ্ডের মধ্য দিয়ে যেতে হবে। প্রায় সাড়ে চার মাস দেশি-বিদেশি বিশেষজ্ঞের তত্ত্বাবধানে প্রশিক্ষণের সুযোগ পাবে তারা।

প্রি-অ্যাকসেলেরেটর রাউন্ডের জন্য আবেদন করা যাবে ১৫মে পর্যন্ত।

'জিপি অ্যাকসেলেরেটর ২.০' প্রোগ্রামের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এছাড়াও উপস্থিত ছিলেন- গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাইকেল ফোলি, ডেপুটি সিইও ও সিএমও ইয়াসির আজমান, হেড অব স্টার্টআপ ইকোসিস্টেম মিনহাজ আনওয়ারসহ অন্যরা।

২০১৫ সালে ‘জিপি অ্যাকসেলেরেটর’ শুরুর পর থেকে এখন পর্যন্ত ২৬টি স্টার্টআপের মধ্যে ১৯টি স্টার্টআপ তাদের সেবা ও পণ্য বাণিজ্যিকভাবে চালু করেছে।

ওডি/এএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড