• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নভেম্বর থেকে চালু হতে যাচ্ছে ডিজনি প্লাস

  অধিকার ডেস্ক    ১৫ এপ্রিল ২০১৯, ১৪:০২

ডিজনি প্লাস
আগামী নভেম্বরে চালু হতে যাচ্ছে ডিজনি প্লাস (ছবি: নিউ ইয়র্ক টাইমস)

২০১৭ সালের আগস্ট মাসেই ডিজনি কোম্পানীর প্রধান নির্বাহী বব ইগার ঘোষণা দিয়েছিলেন যে, নেটফ্লিক্সসহ সকল প্রতিদ্বন্দ্বী মিডিয়ার পাশাপাশি খুব শীঘ্রই আনুষ্ঠানিকভাবে অনলাইন সম্প্রচারে যাচ্ছে তারা। দুই বছর আগে দেওয়া এ ঘোষণাটিই এবার বাস্তব করতে যাচ্ছে শত বছরের পুরনো ভিডিও প্রযোজনা সংক্রান্ত এ প্রতিষ্ঠানটি। সম্প্রতি ক্যালিফের বুরব্যাংক হেডকোয়ারে এ তথ্য জানিয়েছেন বব ইগার।

বব ইগার বলেন, চলতি বছরের নভেম্বর মাস থেকে আনুষ্ঠানিকভাবে অনলাইন সম্প্রচারে যাচ্ছে ডিজনি প্লাস। ১২ নভেম্বর থেকে আনুষ্ঠানিকভাবে সম্প্রচার কার্যক্রম শুরু করবে তারা। এই টিভি দেখতে গ্রাহকদের খরচ করতে হবে মাসিক ৭ এবং বার্ষিক ৭০ ডলার, যেখানে ভিডিও প্রযোজনার অন্যতম প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠান নেটফ্লিক্স দেখার জন্য এ মুহূর্তে গ্রাহকদের গুণতে হচ্ছে মাসিক ৯ ডলার।

নর্থ আমেরিকার প্রায় সব দেশেই একই সময়ে চালু হবে ডিজনি প্লাস। এই সেবা চালু হলে অ্যান্টিক চলচ্চিত্রগুলো আর আলাদা করে কিনে দেখতে হবে না সাবস্ক্রাইবারদের। ইউরোপ আর এশিয়ার দেশগুলোতে আগামী বছর ডিজনি প্লাসের সম্প্রচার চালু করার সম্ভাবনা আছে বলেও জানানো হয় ঘোষণায়।

তিনি আরও জানান, ডিজনি প্লাসে নিজস্ব কনটেন্টের পাশাপাশি থাকছে ফ্র্যাঞ্চাইজি কোম্পানিগুলোর অনুষ্ঠানও। এদের মধ্যে রয়েছে পিক্সার, মার্ভেল, ন্যাশনাল জিওগ্রাফিক ও স্টার ওয়ার্স। তবে অন্যান্য প্রতিষ্ঠানের সাথে বিদ্যমান চুক্তি বাস্তবায়ন করতে আরও বছর চারেক লাগতে পারে বলে জানানো হয়েছে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে। এ সময়ে অগ্রাধিকার দেওয়া হয়েছে নিজস্ব কনটেন্ট দিয়েই স্ট্রিমিং সেবা চালু করাকে।

ডিজনি প্লাস জানিয়েছে, চালু হওয়ার এক বছরের মধ্যেই তাদের লাইব্রেরি থেকে অন্তত ৭৫০০টি পর্ব এবং ৫০০ সিনেমা দেখা যাবে। বর্তমানে জনপ্রিয়তা পাওয়া ফ্রোজেন, মোয়ানা, বিগ হিরো সিক্স চলচ্চিত্রগুলোই শুধু নয়, দেখতে পাওয়া যাবে ৯০ দশকের দ্য লায়ন কিং, আলাদীন, বিউটি এন্ড দা বিস্ট, ডাম্বো, বাম্বি, পিনোচিও এর মত ক্লাসিক এবং পুরনো চলচ্চিত্রগুলোও।

তথ্যসূত্র: থ্রিলিস্ট

ওডি/এএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড