• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশে প্রদর্শিত হলো হুয়াওয়ের ফোল্ডেবল ফাইভজি স্মার্টফোন

  অধিকার ডেস্ক    ২৫ মার্চ ২০১৯, ১৯:১৬

মেট এক্স
বাংলাদেশে হুয়াওয়ের ফোল্ডেবল ফাইভজি স্মার্টফোন প্রদর্শিত

বিশ্বব্যাপী সাড়া জাগানো বহুল আলোচিত হুয়াওয়ের ফোল্ডেবল ফাইভজি স্মার্টফোন মেট এক্স এবার বাংলাদেশে প্রদর্শন করা হলো। এবারের মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে (এমডব্লিউসি) ফোনটি উন্মোচনের পর বিভিন্ন দেশ ঘুরে এবার বাংলাদেশে এসে পৌঁছেছে।

রাজধানীর এক অভিজাত হোটেলে রবিবার (২৪ মার্চ) আলোচিত এ ফোনটি প্রদর্শন করা হয়।একইসাথে হুয়াওয়ের স্মার্টওয়াচ জিটি আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের বাজারে ছাড়ার ঘোষণাও দেয় প্রতিষ্ঠানটি।

হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ) এর কান্ট্রি ডিরেক্টর কেলভিন ইয়াংসহ প্রতিষ্ঠানটির শীর্ষস্থানীয় কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। প্রদর্শনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা ফাইভজি সার্পোটেড ফোল্ডেবল হুয়াওয়ে মেট এক্স দেখার সুযোগ পান।স্মার্টফোনটির বিভিন্ন ফিচার অনুষ্ঠানে সবার সামনে তুলে ধরা হয়।হুয়াওয়ের কর্মকর্তারা উৎসুক অতিথিদের নানা প্রশ্নের উত্তর দেন।

গতবছর বিশ্ববাজারে হুয়াওয়ের প্রিমিয়াম স্মার্টওয়াচ জিটি উন্মোচন করা হয়। এবার বাংলাদেশের বাজারে জিটি আনার ঘোষণা দেয়। স্মার্টওয়াচ জিটির প্রস্থ ৪৬ মিলিমিটার এবং উচ্চতা ১০.৬ মিলিমিটার।

জানা গেছে, এই স্মার্টওয়াচটি দুই সপ্তাহ পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে পারবে। এর সাহায্যে জিপিএস, হার্টবিট, অ্যাক্টিভিটি ট্র্যাকিং, মনিটর, কম্পাসসহ বিভিন্ন ইন্টেলিজেন্ট ফিচারের অত্যাধুনিক সুবিধা পাওয়া যাবে।

অনুষ্ঠানে হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ) এর কান্ট্রি ডিরেক্টর কেলভিন ইয়াং বলেন, ‘আমাদের কাছে বাংলাদেশের বাজার খুবই গুরুত্বপূর্ণ। তাই হুয়াওয়ের ভাঁজযোগ্য ফোন মেট এক্স এর বৈশ্বিক প্রদর্শনের পরপরই বাংলাদেশেও প্রদর্শন করা হচ্ছে। একইসাথে আমরা শিগগিরই বাংলাদেশের বাজারে স্মার্টওয়াচ জিটি নিয়ে আসছি।’

একই সঙ্গে স্মার্টফোন ও ট্যাবলেট হিসেবে হুয়াওয়ে মেট এক্স ব্যবহার করা যাবে। এতে আছে নমনীয় ওএলইডি প্যানেল এবং একটি ফালকন উইং মেকানিক্যাল হিং।

অনুষ্ঠানে দেখানো হয়, ফোল্ডেবল অবস্থায় মেট এক্স এর ফুল ডিসপ্লে ৬.৬ ইঞ্চির সমান হয়। আর ফোল্ড ছাড়া এর ডিসপ্লে ৮ ইঞ্চি ট্যাবলয়েডের মতো দেখা যায়। ফোনটির পুরুত্ব ৫.৪ মিলিমিটার।স্মার্টফোনটিতে ফালকন উইং মেক্যানিকাল হিংসহ ব্যবহার করা হয়েছে ফাইভজির সবথেকে অত্যাধুনিক চিপসেট বেলং ৫০০০। ফাইভজি সার্পোটেড ফোল্ডেবল এ ফোনে লেইকার ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

বিশ্বে প্রথমবারের মতো এই ফোনে ৭ ন্যানোমিটারের ৫জি মডেম বেলং ৫০০০ চিপসেট ব্যবহার করা হয়েছে।মেট এক্স এর ডাউনলোড স্পিড গ্রাহকদের অভিভূত করবে। প্রতি সেকেন্ডে এর ডাউনলোড স্পিড পাওয়া যাবে ৪.৬ জিবিপিএস।

এক নজরে দেখে নিন হুয়াওয়ের ফোল্ডেবল ফাইভজি ফোন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড