• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

২০১৮ সালে বাংলাদেশে হুয়াওয়ের ব্যয় ২৯.৩ মিলিয়ন ডলার

  অধিকার ডেস্ক    ২১ মার্চ ২০১৯, ১৮:৪৮

হুয়াওয়ে

২০১৮ সালে বাংলাদেশের বাজার থেকে হুয়াওয়ে মোট ২৯.৩ মিলিয়ন ডলারের সমপরিমাণ পণ্য ও সেবা কিনেছে। আর দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চল থেকে তারা ৬০৮ মিলিয়ন ডলার পণ্য ও সেবা কিনেছে।

ব্যাংককের কনরাড হোটেলে সম্প্রতি হুয়াওয়ের ২০১৯ এসইএ কোর পার্টনার সম্মেলনে প্রকাশিত প্রতিষ্ঠানটির মোট ক্রয়ের তালিকা থেকে এ তথ্য জানা গেছে। তারা সমন্বিতভাবে সার্বিক প্রকৌশল পরিসেবা, প্রশাসনিক সেবা ও পণ্য ক্রয়ের মোট পরিমাণের ওপর ভিত্তি করে এ তথ্য প্রকাশ করা হয়েছে। আশা করা হচ্ছে, ২০১৯ সালে দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের জন্য এই বাজেট ৬৫২ মিলিয়ন ডলার পর্যন্ত বাড়তে থাকবে।

হুয়াওয়ের এই সম্মেলনে দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের প্রায় চারশ প্রতিনিধি অংশ নেন। যারা ১৯০০-এরও বেশি পণ্য ও সেবা সরবরাহকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিত্ব করেন।

হুয়াওয়ের সহযোগিতায় গত তিন বছরে এক হাজার ৯০০-এর বেশি সহযোগী ৪৫ হাজারেরও বেশি কর্মসংস্থানের সুযোগ তৈরি করতে পেরেছে। এছাড়া এক লক্ষ ২৫ হাজারেরও বেশি টেলিকম প্রকৌশলীকে প্রশিক্ষিত করা হয়েছে, যাদের মধ্যে ৯৮ হাজারেরও বেশি প্রকৌশলী পেশাদার সার্টিফিকেট পেয়েছেন। হুয়াওয়ে তিনশটিরও বেশি কোয়ালিটি সিস্টেম পরিদর্শন সম্পন্ন করেছে যা ১৩০টিরও বেশি কোম্পানিকে আইএসও বা অন্যান্য প্রাসঙ্গিক সার্টিফিকেট পেতে সহায়তা করেছে।

সম্মেলনে হুয়াওয়ের সাউথইস্ট এশিয়া অঞ্চলের প্রেসিডেন্ট জেমস উ বলেন, ‘দক্ষিণ-পূর্ব এশিয়া একটি উদীয়মান বাজার এবং এই অঞ্চলটি একটি শক্তিশালী পরিচালক যা উদ্ভাবন ও ব্যবসাকে সংযুক্ত করে। হুয়াওয়ে ২০ বছর ধরে দক্ষিণ-পূর্ব এশিয়ায় কাজ করেছে।হুয়াওয়ে এবং তার অংশীদাররা একে অপরের পরিপূরক। শিল্পক্ষেত্রে মূল্যবান ভূমিকা রাখা এবং পারষ্পরিক সহযোগিতা নিশ্চিত করার মধ্যেই আমাদের ভবিষ্যৎ রয়েছে।’

তিনি আরও বলেন, ‘একটি সম্পূর্ণরূপে সংযুক্ত ও বুদ্ধিমান বিশ্বের জন্য প্রতিটি ব্যক্তি, বাসস্থান ও প্রতিষ্ঠানকে ডিজিটাল সেবার আওতায় নিয়ে আসাই হুয়াওয়ের লক্ষ্য। এই লক্ষ্য বাস্তবায়নের জন্য হুয়াওয়ে তার সমস্ত অংশীদারদের সাথে একটি বাস্তবসম্মত ইকোসিস্টেম নির্মাণের জন্য কাজ করতে ইচ্ছুক, যা উন্মুক্ত সহযোগিতা, বৈচিত্র্য ও সহনশীলতার ভিত্তিতে গড়ে ওঠে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড