• শনিবার, ২৩ মার্চ ২০১৯, ৯ চৈত্র ১৪২৫  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

রাতভর ত্রুটি, সকালে স্বাভাবিক ফেসবুক

  অধিকার ডেস্ক    ১৪ মার্চ ২০১৯, ০৯:৪৯

ফেসবুক
সকালে স্বাভাবিকভাবে ফেসবুক ব্যবহার করতে পারছেন ব্যবহারকারীরা

প্রায় ১০ ঘণ্টা পর স্বাভাবিক হল অন্যতম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। কারিগরি ত্রুটির কারণে বুধবার (১৩ মার্চ) রাতে হঠাৎ করে বিপর্যয়ের মুখে পড়ে ফেসবুকের সকল কার্যক্রম। ফেসবুকের সাথে সাথে সমস্যা দেখা দেয় মেসেঞ্জার এবং ইনস্টাগ্রামেও।

আজ সকাল বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল ৮টা নাগাদ ফেসবুক, মেসেঞ্জার এবং ইনস্টাগ্রাম এই কারিগরি জটিলতা কাটিয়ে উঠে স্বাভাবিক হয়। রাত থেকেই ফেসবুকে কোনও স্ট্যাটাস পোস্ট করতে পারছিলেন না ব্যবহারকারীরা। এমনকি মেসেঞ্জার ব্যবহারেও দেখা দিচ্ছিল বিপত্তি। অনেকেই ফেসবুক একাউন্টে প্রবেশ করতে পারছিলেন না। 

আরও পড়ুন: 

৫০ পেন্সের স্মারক কয়েনে এবার বিজ্ঞানী হকিং

ঘরে বসেই কীভাবে মনিটরের যত্ন নেবেন?

এ বিষয়ে ফেসবুক কর্তৃপক্ষ জানায়, ব্যবহারকারীদের এ বিপত্তি দূর করতে তারা কাজ করে যাচ্ছেন। কারিগরি ত্রুটির কারণে এ সমস্যা হয়েছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। 

শুরুতে ফেসবুক জানিয়েছিল হ্যাকিংয়ের কারণে অ্যাকাউন্ট সাময়িক বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু পরে জানা যায় এ সমস্যা হয়েছে আসলে কারিগরি কিছু ত্রুটির কারণেই। 

এছাড়াও যুক্তরাজ্যের গণমাধ্যম দৈনিক ইনডিপেনডেন্ট জানিয়েছে, ফেসবুকের পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশে ওয়েবসাইটেও সমস্যা দেখা গেছে। এর মধ্যে যুক্তরাষ্ট্রের ডাক বিভাগের ওয়েবসাইটও রয়েছে। 

শুধু ফেসবুক নয়, জিমেইলও খুব ধীরগতিতে কাজ করছিল বুধবার রাতে। 

এএন 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড