• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মিডরেঞ্জের মি৯ ফোন উন্মোচন করল শাওমি

  অধিকার ডেস্ক    ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৫৯

মি৯
মি৯ এর ট্রান্সপারেন্ট ব্যাক (ছবি : দ্য ভার্জ)

শাওমি চীনের বেইজিংয়ে এক ইভেন্টে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসরসমৃদ্ধ মি৯ উন্মোচন করেছে। ফোনটিতে ৬ দশমিক ৩৯ ইঞ্চির ওএলইডি ডিসপ্লে আছে এবং এর রেজুলেশন ২৩৪০*১০৮০ পিক্সেল।

ফোনটিতে অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেম হিসেবে আছে। আর আছে তিনটি রিয়ার ক্যামেরা। একটি ক্যামেরায় থাকবে ৪৮ মেগাপিক্সেল। আর এর সাথে থাকবে ১৬ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড লেন্স ও ১২ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স। এছাড়া সামনে রয়েছে ২০ মেগাপিক্সেল ক্যামেরা।

মি৯ ফোনে থাকবে ইনডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আর ব্যাকআপ হিসেবে শক্তিশালী ৩৩০০ এমএএইচ ব্যাটারি এবং ২৭ ওয়েটের চার্জিং সাপোর্ট থাকবে।

এদিকে ওয়্যারলেস চার্জিংয়ের সুবিধা পেতে হলে আলাদা চার্জিং প্যাড কিনতে হবে। ডিভাইসটি একবারে পুরো চার্জ করতে চার্জিং প্যাডটি সময় নেবে ৪০ মিনিট।

ফোনটির ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রম সংস্করণের দাম ধরা হয়েছে ২২৯৯ ইউয়ান (বাংলাদেশি মুদ্রায় ৩৭ হাজার ৪৮৭ টাকা)। আর ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রম সংস্করণের দাম ধরা হয়েছে ৩২৯৯ ইউয়ান (বাংলাদেশি মুদ্রায় ৪১ হাজার ২৩৭ টাকা। ফোনগুলো নীল, বেগুনি ও কালো রঙে পাওয়া যাবে।

অন্যদিকে ডেকোরেটিভ ট্রান্সপারেন্ট ডিজাইনের আরেকটি সংস্করণে ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি রম থাকবে,যার দাম ধরা হয়েছে ৩৯৯৯ ইউয়ান (বাংলাদেশি মুদ্রায় ৪৯ হাজার ৯৮৭ টাকা)।

তবে আপাতত শুধু চীনের জন্য ফোনটি উন্মোচন করা হলো। ভবিষ্যতে এটি বিশ্ব বাজারে ছাড়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড