• শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

‘হ্যালো ডাক্তার প্রো’ অ্যাপের সাহায্যে ঘরে বসেই সেবা পাবেন রোগীরা

  অধিকার ডেস্ক    ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:১৬

‘হ্যালো ডাক্তার প্রো’
‘হ্যালো ডাক্তার প্রো’ অ্যাপের সাহায্যে এখন সেবা পাওয়া যাবে ঘরে বসেই

সহজেই রোগীদের সঙ্গে সংযোগ স্থাপনে চিকিৎসকদের বিশেষ সুবিধায় যাত্রা শুরু করল মোবাইল অ্যাপ্লিকেশন ‘হ্যালো ডাক্তার প্রো’। অনলাইনে প্রেসক্রিপশন প্রদানের পাশাপাশি শিডিউল অনুযায়ী অনলাইনে রোগীর মেডিকেল রিপোর্ট দেখা, ভিডিও কনসালটেসন, চ্যাট কনসালটেশন করা যাবে এই অ্যাপের মাধ্যমে। 

বিশেষজ্ঞ চিকিৎসকরা কোনো রোগীকে চিকিৎসা পরামর্শ প্রদান করলে সেটির ফলোআপ পরামর্শের প্রয়োজন হয় অনেকের। আর বেশিরভাগ সময় রোগীদের জন্য এটি কষ্টকর, সময়সাপেক্ষ ও ব্যয়বহুল হয়। বিশেষ করে যে রোগীরা গ্রাম থেকে আসেন তাদের জন্য নিয়মিত এই ফলোআপ পরামর্শ নেওয়া সম্ভব হয় না। চিকিৎসকদের সাপ্তাহিক বন্ধ থাকলেও সেটি সম্ভব হয় না। 

এই অ্যাপের সাহায্যে সমাধান মিলবে এসব সমস্যার। প্রথমবার রোগীকে চিকিৎসা প্রদানের সময় চিকিৎসক যদি মনে করেন তাকে পুনরায় পরামর্শ নিতে হবে তাহলে সেই রোগী তার সব মেডিকেল রিপোর্ট ও প্রেসক্রিপশন সমূহ মোবাইল অ্যাপে আপ করে রাখবেন। এবং পরবর্তী সময়ে বাড়িতে বসেই অনলাইন কনসালটেসনের মাধ্যমে সময়মত ফলোআপ পরামর্শ গ্রহণ করতে পারবেন। 

আরও পড়ুন: কর্মীদের হুমকি দিলেই অবস্থান ট্র্যাক করবে ফেসবুক

‘হ্যালো ডাক্তার প্রো’ শুধুমাত্র রেজিস্ট্রার্ড ও ভেরিফাইড চিকিৎসকদের জন্য ভার্চুয়াল একটি চেম্বার। গুগল প্লে স্টোরে https://bit.ly/2TCqkRu এই লিংক থেকে মোবাইল অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে পারবেন চিকিৎসকরা। ডাউনলোডের পর সব তথ্য দিয়ে সাইনআপ করার পর তথ্যসমূহ যাচাইয়ের মাধ্যমে মোবাইল অ্যাপ্লিকেশনটি এক্টিভেট হবে।

এ প্রসঙ্গে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. হাবিবুর রহমান বলেন, রোগীদের কাছে নিজেদের সেবা আরও সহজে পৌঁছে দিতে ‘হ্যালো ডাক্তার প্রো’ অ্যাপে যুক্ত হতে পারেন চিকিৎসকরা। চিকিৎসক এবং রোগীদের জন্য বেশ সুবিধাজনক এবং বড় একটি প্ল্যাটফর্ম হতে পারে এই অ্যাপটি। 

হ্যালো ডাক্তার ডট এশিয়ার প্রতিষ্ঠাতা ফোরকান হোসেন বলেন, এই অ্যাপটি চিকিৎসক ও রোগীদের অনলাইনে স্বাস্থ্যসেবার একটি প্ল্যাটফর্ম। বিশ্বের অন্যান্য উন্নত দেশের মত বাংলাদেশও আধুনিক তথ্য প্রযুক্তির মাধ্যমে স্বাস্থ্যসেবা প্রদানে এগিয়ে যাবে বলেই আমাদের বিশ্বাস। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড