• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

১৯ মার্চ থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী 'বেসিস সফটএক্সপো'

  অধিকার ডেস্ক    ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:২৭

বেসিস
সফটএক্সপো উপলক্ষে আয়োজিত বেসিসের সংবাদ সম্মেলন (ছবি:সংগৃহীত)

আগামী ১৯-২১ মার্চ ‘টেকনোলজি ফর প্রসপারিটি’ স্লোগান নিয়ে আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হতে যাচ্ছে তিন দিনব্যাপী ১৫তম বেসিস সফটএক্সপো ২০১৯।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানায়।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বেসিস সভাপতি জনাব সৈয়দ আলমাস কবীর, বেসিস সফটএক্সপো ২০১৯ এর আহ্বায়ক ও জ্যেষ্ঠ সহসভাপতি ফারহানা এ রহমান, সহসভাপতি (প্রশাসন) শোয়েব আহমেদ মাসুদ এবং সহসভাপতি (অর্থ) জনাব মুশফিকুর রহমান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, তথ্যপ্রযুক্তির বৃহত্তম এই প্রদর্শনীতে এবার প্রায় ২৫০ দেশি-বিদেশি তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিষ্ঠানের জন্য পণ্য ও সেবা প্রদর্শনের সুযোগ থাকছে। যেখানে প্রদর্শনী এলাকাকে ১০টি জোনে ভাগ করা হয়েছে। পাশাপাশি এক্সপেরিয়েন্স জোন এবং নতুন সংযোজন ইন্ডাস্ট্রি ৪.০ জোন বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের সক্ষমতা তুলে ধরবে।

অন্যদিকে ভ্যাট জোন, ডিজিটাল এডুকেশন জোন, উইমেন জোনফিনটেক জোন এবং প্রতিবারের মতো সফটওয়্যার সেবা প্রদর্শনী জোন, উদ্ভাবনী মোবাইল সেবা জোন, ডিজিটাল কমার্স জোন, আইটিইএস ও বিপিও জোনতো থাকছে।

প্রদর্শনীতে ৩০টিরও বেশি তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ক সেমিনার থাকবে যেখানে বক্তব্য রাখবেন শতাধিক দেশি-বিদেশি তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিশেষজ্ঞ।

এছাড়া দেশি-বিদেশি ব্যবসায়ীদের জন্য বি-টু-বি ম্যাচমেকিং সেশন থাকছে, যার মাধ্যমে ব্যবসায়ীরা সহজেই নিজেদের ব্যবসার প্রসার করতে পারবেন। আর থাকছে কর্পোরেট আওয়ার, যেখানে অংশ নেবেন পাঁচ শতাধিক কর্পোরেট হাই অফিশিয়াল। বরাবরের মতো গেমিং ফেস্টের পাশাপাশি শিক্ষার্থীদের জন্য থাকছে আইসিটি ক্যারিয়ার ক্যাম্প।

বেসিসের সভাপতি জনাব সৈয়দ আলমাস কবীর বেসিস সফটএক্সপো ২০১৯ প্রসঙ্গে বলেন, দেশের সফটওয়্যার প্রতিষ্ঠানগুলোর সম্প্রসারণে এই এক্সপোর আয়োজন করা হয়েছে। এতে প্রায় ২৫০ প্রতিষ্ঠান অংশ নেবে। দেশের সফটওয়্যারের নিজস্ব চাহিদা পূরণে সক্ষমতা প্রদর্শন ও আস্থা তৈরিই এ প্রদর্শনীর লক্ষ্য। সফটএক্সপোর আহ্বায়ক ফারহানা এ রহমান বলেন, তথ্যপ্রযুক্তি খাত সামনে এগিয়ে যাচ্ছে বলেই ডিজিটাল বাংলাদেশের রূপকল্প বাস্তবায়িত হচ্ছে। এ আয়োজনের মাধ্যমে আমরা বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের সক্ষমতা তুলে ধরব। এছাড়া এক্সপোতে নারী উদ্যোক্তাদের জন্য থাকছে উইমেন জোন। আর শিক্ষার্থীদের জন্য প্রতিটি স্টলেই থাকবে সিভি জমা দেয়ার সুবিধা। সবাইকে নিয়েই বড় পরিসরে আমরা সমগ্র আয়োজনটি করব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড