• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইওএস ব্যবহারকারীদের কাছ থেকে ফোর্টনাইটের আয় ৫০ কোটি ডলার

  অধিকার ডেস্ক    ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:১৯

ফোর্টনাইট
ফোর্টনাইট ব্যাটল (ছবি:সংগৃহীত)

ফোর্টনাইট ব্যাটল রয়্যাল গেমটি আইওএস ব্যবহারকারীদের ইনঅ্যাপ পার্চেসের কল্যাণে আয় করেছে ৫০ কোটি ডলার।

যেখানে যুক্তরাষ্ট্রের প্লেয়ারদের কাছ থেকে গেমটি আয় করেছে ৩২ কোটি ডলার, যা মোট আয়ের ৬৪ শতাংশ। অ্যাপ বিশ্লেষণকারী ফার্ম সেন্সর টাওয়ার এসব তথ্য দিয়েছে।

গেমটির নির্মাতা প্রতিষ্ঠান এপিক গেমসের জন্য এটি বিশাল বড় অর্জন বলে তারা জানিয়েছে। কারণ আইওএস প্ল্যাটফর্মে ফোর্টনাইটের বয়স এক বছরও হয়নি। তারা এর মধ্যেই অর্ধশত কোটি ডলার আয় করে ফেলেছে।

তারা আরও জানিয়েছে, ফোর্টনাইট গেমটি আইওএস প্ল্যাটফর্মের আগের সব গেমের রেকর্ড ভেঙে দিয়েছে। গেমটি মাত্র ৩২৬ দিনেই ৫০ কোটির মাইলফলক পার করেছে। সুপারসেলের গেম ক্ল্যাশ রয়্যাল একই মাইলফলক ছুঁতে সময় নিয়েছিল ৩৮৯ দিন। আর টেনসেন্টের অনার অব কিংয়ের সময় লেগেছিল ৪০৫ দিন।

এপিক গেমস ২০১৮ সালে আয় করেছিল ২৪০ কোটি ডলার। এখনও গেমটির জনপ্রিয়তা অটুট রয়েছে। এজন্যই প্রতিদিনই তাদের পকেটে যুক্ত হচ্ছে গড়ে ১৫ লাখ ৩০ হাজার ডলার।

ফোর্টনাইট গেমটিতে একসঙ্গে ১০০ জন পর্যন্ত গেমার অংশ নিতে পারবেন। ফোর্টনাইটের মূল দ্বীপে ম্যাচের শুরুতে সবাইকে নিয়ে যাওয়া হবে। সেখানে কাউকে কোনো অস্ত্র দেওয়া হবে না। দ্বীপে থাকা বাড়িঘর বা অন্যান্য স্থান থেকে অস্ত্রশস্ত্র বা বর্ম জোগাড় করে গেমারদের একে অপরকে দমন করতে হবে। এভাবেই ম্যাচ এগোতে থাকবে এবং কমতে থাকবে গেমারের সংখ্যা। খেলার মূল লক্ষ্য একটিই, যেটি হলো দলবদ্ধভাবে বা একাই একটি ম্যাচের শেষ পর্যন্ত টিকে থাকতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড