• শুক্রবার, ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১০ ফাল্গুন ১৪২৫  |   ২০ °সে
  • বেটা ভার্সন

সিলেটে যাত্রা শুরু করল উবার মটো

  অধিকার ডেস্ক    ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৫৫

উবার মটো
সিলেটে উবার মটোর যাত্রা শুরু (ছবি: সংগৃহীত)

জনপ্রিয় অ্যাপভিত্তিক পরিবহনসেবা উবার রজাধানী ঢাকা ও চট্টগ্রামের পর এবার সিলেটে তাদের যাত্রা শুরু করল। তারা সিলেটবাসীদের জন্য চালু করল জনপ্রিয় সার্ভিস উবার মটো। 

বিশ্বজুড়ে অন ডিমান্ড রাইডশেয়ারিং পরিচালনাকারী প্রতিষ্ঠান উবার গত বছর বাংলাদেশকে নিজেদের সবচেয়ে বড় ‘মটো মার্কেট’ ঘোষণা দেয়। তাদের সবচেয়ে বড় মটো মার্কেটের লিস্টে বাংলাদেশের পরেই রয়েছে ভারত ও মিসরের অবস্থান। উবার বাংলাদেশে তাদের প্রতিশ্রুতি পূরণ করতে এবার সিলেটে যাত্রা শুরু করল। 

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ২০১৮ সালের নভেম্বরে জানানো হয়, তাদের অ্যাপে সপ্তাহে প্রায় আড়াই হাজার নতুন চালক এবং এখন পর্যন্ত ১ লাখেরও বেশি চালক সাইন আপ করেছে। এর ভিত্তিতে ধারণা করা হচ্ছে ২০১৯ সালে বাংলাদেশে উবারের কার্যক্রম দক্ষিণ এশিয়ায় কোম্পানিটির মোট প্রবৃদ্ধিতে ২৫ শতাংশ অবদান রাখবে। গড়ে পাঁচ মিনিটেরও কম সময়ে ঢাকা ও চট্টগ্রামে উবার রাইড পাওয়া যায় এবং উবার ব্যবহারকারীদের মধ্যে ১৩ শতাংশ যাত্রী সপ্তাহে গড়ে অন্তত ছয়বার উবার ব্যবহার করে থাকেন।   

এ বিষয়ে উবারের সাউথ এশিয়ার হেড অব সিটিজ প্রভজিৎ সিং বলেন, ‘বাংলাদেশের চালক ও যাত্রীদের ভালোবাসা প্রতিনিয়ত আমাদেরকে অনুপ্রাণিত করে চলেছে। উবারে শহরের পারিপার্শ্বিকতার সঙ্গে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তির মিশ্রণ ঘটানোর মাধ্যমে আমরা যাতায়াতের সুব্যবস্থা নিশ্চিত করার এক অভিনব সুযোগ পাচ্ছি।’

তিনি আরও বলেন, ‘তৃতীয় শহর হিসেবে বাংলাদেশের সিলেট শহরে যাত্রা শুরু করার মাধ্যমে সিলেটবাসীদের জন্য জীবিকার সুযোগ সৃষ্টি এবং যাতায়াত ব্যবস্থায় সমাধান আনতে পেরে আমরা উচ্ছ্বসিত। ঘণ্টায় গড়ে ১৬-১৭ কিলোমিটার গতিতে চলতে পারার কারণে উবার মটো যাতায়াতের জন্য অন্যতম মাধ্যম হিসেবে নিজের স্থান তৈরি করে নিয়েছে। আশা করছি, শহরের ভেতরে যাতায়াতের ক্ষেত্রে উবার মটো আরও সুবিধাজনক ও অন্যতম দ্রুত মাধ্যম হিসেবে কাজ করবে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড