• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফোর্টনাইট ব্যাটলের কারণে শিশুদের মাঝে সহিংসতা বাড়ছে

  অধিকার ডেস্ক    ২৪ জানুয়ারি ২০১৯, ১৫:৪৩

ব্যাটল
ফোর্টনাইট ব্যাটল

ভিডিও গেম ফোর্টনাইট ব্যাটলের কারণে ভিডিও গেমের সহিংসতা দেখে শিশুরা প্রভাবিত হয় কি না বিষয়টি আবার নতুন করে সামনে এসেছে।

১০ বছরের এক শিক্ষার্থী সম্প্রতি খেলার মাঠে ছুরি বের করে। ছুরি উদ্ধারের পর শিক্ষকরা আবিষ্কার করেন এই আচরণের সঙ্গে ফোর্টনাইট ব্যাটলের সার্জ অব ভায়লেন্ট বিহেভিয়ারের সম্পর্ক আছে। এছাড়া ছোট বাচ্চাদের ক্লাসে মারামারি বেড়ে যাওয়ার কারণ হিসেবেও স্কুলের শিক্ষকরা গেমটিকে দায়ী করেছেন।

শুধু তাই নয়, এক গবেষণায় দেখা গেছে ফোর্টনাইট ও কম্পিউটার গেম সংস্কৃতির কারণে শিক্ষার্থীদের মধ্যে খারাপ ভাষা ব্যবহারের পরিমাণ বেড়েছে। বাধ্য হয়ে কিছু কিছু অভিভাবক বাচ্চাদের ভিডিও গেমের নেশা তাড়াতে গেম রিহ্যাব সেন্টারেও পাঠাচ্ছেন।

আবার অনেক অভিভাবক গেমের কারণে নেতিবাচক প্রভাবের তোয়াক্কা না করেই টিউটর রেখে বাচ্চাকে ভিডিও গেম খেলা শেখাচ্ছেন। বিভিন্ন ভিডিও গেম খেলার প্রতিযোগিতায় অংশ নিয়ে মোটা অঙ্কের প্রাইজ মানি পাওয়ার লোভে অনেক অভিভাবকই ইন্টারনেট স্পোর্টস বা ইস্পোর্টস টিউটরের পেছনে ১০ থেকে ৫০ ডলার খরচ করছেন।

বর্তমানে পেশাদার ভিডিও গেমার হয়ে এখন লাখ লাখ টাকা উপার্জন করা যায়। এমনকি শিক্ষার্থীদের ইস্পোর্টসে ভালো করলে শিক্ষা বৃত্তিও দেওয়া হচ্ছে। ভবিষ্যতে অলিম্পিকেও এই ভিডিও গেম ইস্পোর্টস হিসেবে যোগ হতে পারে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড