• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

উন্মচিত হয়েছে শাওমির ৪৮ মেগাপিক্সেলবিশিষ্ট ক‍্যামেরা ফোন

  অধিকার ডেস্ক    ১৪ জানুয়ারি ২০১৯, ২২:২৬

শাওমি
রেডমি ৭

নানা জল্পনা কল্পনা শেষে উন্মোচিত হয়েছে ‘রেডমি ৭’। গত মঙ্গলবার (৮ জানুয়ারি) থেকে ফোনটি বাজারে পাওয়া যাচ্ছে বলে জানা গেছে।

হুয়াওয়ে অন, অপ্পোর রিয়েলমির মতো ‘রেডমি’ শাওমির সম্পূর্ণ আলাদা একটি সাব ব্র‍্যান্ড । প্রাইমারি ক্যামেরা হিসেবে রেডমি ৭ ফোনে ব‍্যবহার করা হচ্ছে এফ/১.৫ অ‍্যাপাচারের ৪৮ মেগাপিক্সেল ক‍্যামেরা। আরও দুইটি ফোকাল লেন্সসহ ক‍্যামেরা ও আছে। ফলে এটি হল শাওমির ট্রিপল ক‍্যামেরার ফোন। আর ফোনটির বডি গ্লাস এবং মেটালের সমন্বয়ে তৈরি করা হয়েছে।

ফোনটিতে ১১ ন্যানোমিটার আর্কিটেকচারে তৈরি কোয়ালকমের নতুন প্রসেসর স্ন্যাপড্রাগন ৬৭৫ আছে। বেশি মেগাপিক্সেলের ক্যামেরার জন্য প্রসেসরটি বিশেষভাবে অপটিমাইজ করা হয়েছে। আশা করা হচ্ছে, ক্যামেরা সেন্সর ও চিপসেটটি মিলে ব্যাবহারকারীদের ভালো ছবি দিতে সক্ষম হবে।

ফাস্ট চার্জিং সাপোর্টের ফোনটিতে থাকছে ফাইভজি সুবিধা। এছাড়া হাই স্ক্রিন টু বডি রেশিওর ওয়াটার ড্রপ নচের পাশাপাশি ব‍্যাকআপ সুবিধা দিতে আছে সাড়ে ৪ হাজার মিলিঅ‍্যাম্পিয়ার ব‍্যাটারি। চীনের বাজারে ফোনটির বাজার মূল্য ধরা হয়েছে 999 ইউয়ান।

চীনের কর্তৃপক্ষের কাছ থেকে গত মাসে শাওমি আলাদা তিনটি মডেলের নতুন ফোনের জন্য অনুমোদন নিয়েছে। ফোনটি আলাদা তিনটি সংস্করণে বাজারে আসতে পারে বলে তাই ধারণা করা হচ্ছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড