• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘বাংলালিংক এসডিজি হ্যাকাথন’ শুরু ২২ ডিসেম্বর

  অধিকার ডেস্ক    ১৬ ডিসেম্বর ২০১৮, ১৪:০১

বাংলালিংক
‘বাংলালিংক এসডিজি হ্যাকাথন কোড ফর এ কজ’

তরুণদেরকে ডিজিটাল উদ্যোগ গ্রহণের মাধ্যমে এসডিজি (টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা) অর্জনের জন্য লক্ষ্যে প্রেনিউর ল্যাব এবংগুগল ডেভেলপার গ্রুপ (জিডিজি) ঢাকার সঙ্গে সম্মিলিতভাবে এক প্রতিযোগিতার আয়োজন করেছে বাংলালিংক। তারা আনুষ্ঠানিকভাবে ‘বাংলালিংক এসডিজি হ্যাকাথন কোড ফর এ কজ’ প্রতিযোগিতার আবেদন প্রক্রিয়া শুরু করেছে।

দক্ষ প্রোগ্রামার, প্রযুক্তিতে আগ্রহী তরুণ এবং একই সঙ্গে কোডিং-ডিজাইনে আগ্রহী ও সমস্যা সমাধানে উৎসাহীরা ২২-২৩ ডিসেম্বর এ হ্যাকাথনে অংশ নিতে পারবেন।

বাংলালিংকের চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান বলেন, আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি মেধাবী তরুণদের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা সাফল্য অর্জনের জন্য প্রয়োজনীয় দক্ষতা রয়েছে। আগ্রহী তরুণদের বাংলালিংক এসডিজি হ্যাকাথন দক্ষতা প্রদর্শন ও বিভিন্ন আর্থ-সামাজিক সমস্যা সমাধানের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার সুযোগ করে দিচ্ছে।

এ হ্যাকাথনে অংশ নিতে আগ্রহীদের তিন সদস্যের দল গঠন করতে হবে এবং পাঁচটি এসডিজি ক্ষেত্র যেমন গুণগত শিক্ষা, লিঙ্গ সমতা, শিল্প-উদ্ভাবন-অবকাঠামো, জলবায়ু এবং টেকশই শহর ও সমাজ সংক্রান্ত সমস্যার উদ্ভাবনী সমাধান সাবমিট করতে হবে এই ঠিকানায়

এই হ্যাকাথন সম্পর্কে প্রয়োজনীয় সব তথ্য পাওয়া যাবে উপরের ঠিকানায়। আগ্রহীরা আগামী ১৭ ডিসেম্বর পর্যন্ত প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আবেদন করতে পারবেন।

প্রতিযোগিতায় বিজয়ীদের বাংলালিংকের সঙ্গে পার্টনারশিপের সুযোগ দেওয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড