• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নীতিমালা পরিপন্থী ৭৮ লাখ ভিডিও সরিয়েছে ইউটিউব

  অধিকার ডেস্ক    ১৬ ডিসেম্বর ২০১৮, ১১:৪০

ইউটিউব
ইউটিউব থেকে ৭৮ লাখ ভিডিও কনটেন্ট ডিলিট

চলতি বছরের তৃতীয় ত্রৈমাসিকে (জুলাই-সেপ্টেম্বরে) ইউটিউব থেকে ৭৮ লাখ ভিডিও সরানো হয়েছে। ইউটিউবের নীতিমালার পরিপন্থী হওয়ায় এসব ভিডিও সরানো হয়েছে বলে 'গেজেটস নাউ' এর এক প্রতিবেদনে বলা হয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, তৃতীয় ত্রৈমাসিকে সরিয়ে দেওয়া ভিডিওর মধ্যে ৮০ শতাংশই স্পাম বা অ্যাডাল্ট কনটেন্ট। মূলত ইউটিউব সারাবছর জুড়ে যে ধরনের ভিডিও সরায়,তার ৯০ শতাংশই এ ধরনের কনটেন্ট। শুক্রবার (১৪ ডিসেম্বর) ইউটিউব এক বিবৃতিতে জানায়, কোনও ভিডিও ইউটিউবের নীতিমালা ভঙ্গ করছে, এমনটি শনাক্ত করতে পারলে আমরা সেটি এখান থেকে সরিয়ে দেই। একইসাথে ওই চ্যানেলের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থাও গ্রহণ করি।

তারা আরও জানায়, যেসব ভিডিও ইউটিউবে দেওয়া নিষিদ্ধ, এ ধরণের কোনো আমাদের প্ল্যাটফর্মে দেখা গেলে আমরা পুরো চ্যানেলটি বন্ধ করে দেই এমনকি যদি একটি ভিডিও নীতিমালার বাইরে থাকে, তাহলেও চ্যানেল বন্ধ করা হয়।

নিজ প্লাটফর্মকে সম্পূর্ণ পরিচ্ছন্ন রাখতে ইউটিউব প্রযুক্তিসহ মনুষ্য পর্যবেক্ষক ব্যবহার করছে। একইসাথে তারা নীতিমালার বাইরের ভিডিও সরাতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। এই কাজকে ইতোমধ্যে তারা একটি চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করেছে। এজন্য ২০১৭ সাল থেকে তারা আরও উন্নত প্রযুক্তি ব্যবহার করে আসছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড