• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘ডিজিটাল বাংলাদেশ’ সম্মাননা পেল ৬ ব্যক্তি ও ৪ প্রতিষ্ঠান

  অধিকার ডেস্ক    ১২ ডিসেম্বর ২০১৮, ১৭:৫৫

ডিজিটাল বাংলাদেশ দিবস
ডিজিটাল বাংলাদেশ সম্মাননা প্রদান (ছবি: সংগৃহীত)

‘ডিজিটাল বাংলাদেশ হবে বঙ্গবন্ধুর সোনার বাংলা’ এই স্লোগানকে ধারণ করে পালিত হচ্ছে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস’। দিবসটি পালন উপলক্ষে ৬ ব্যক্তি ও ৪ প্রতিষ্ঠানকে ডিজিটাল বাংলাদেশ সম্মাননা প্রদান করেছে সরকারের তথ্য ও প্রযুক্তি বিভাগ।

ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে আয়োজিত এক বিশেষ অনুষ্ঠানে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) বুধবার (১২ ডিসেম্বর) সকালে তাদের এই সম্মাননা দেয়া হয়।

ডিজিটাল বাংলাদেশের ঘোষণাপত্র প্রণয়নের সময় ভূমিকা রাখা ও ডিজিটাল বাংলাদেশে নির্মাণে সহযোগিতার জন্য অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে এই সম্মাননা প্রদান করা হয়।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটিএম ইমাম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের সদ্য বিদায়ী মন্ত্রী মোস্তাফা জব্বার, সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নূহ-উল আলম লেনিনকে তথ‍্য প্রযুক্তি উন্নয়ন ও ডিজিটাল বাংলাদেশে নির্মাণে অবদানের জন্য সম্মাননা প্রদান করা হয়।

পাশাপাশি প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি), ওয়ালটন, বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটি, ডিএমপির সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ এই সম্মাননা পায়। ।

এছাড়া তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ থেকে দিনব্যাপী নানা ধরনের কর্মসূচি পালিত হয়। কর্মসূচিগুলোর মধ্যে রয়েছে- রোবো ওয়ার, পাজল গেম শো, পথ প্রদর্শনী, দেশব্যাপী অনলাইন প্ল্যাটফর্মে রচনা প্রতিযোগিতা, দেশব্যাপী জেলা-উপজেলায় চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগিতা ও ডিজিটাল বাংলাদেশ সম্পর্কিত আলোচনা সভা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড