• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

আজ ডিজিটাল বাংলাদেশ দিবস

  অধিকার ডেস্ক

১২ ডিসেম্বর ২০১৮, ০৬:২০
ডিজিটাল বাংলাদেশ দিবস
ডিজিটাল বাংলাদেশ দিবস 

‘ডিজিটাল বাংলাদেশ হবে বঙ্গবন্ধুর সোনার বাংলা’ প্রতিপাদ্যকে সামনে রেখে আজ বুধবার (১২ ডিসেম্বর) পালন করা হবে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৮’।

দিবসটি পালনের জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ থেকে দিনব্যাপী নানা ধরনের কর্মসূচি নেওয়া হয়েছে। এসব কর্মসূচিগুলোর মধ্যে রয়েছে ডিজিটাল বাংলাদেশ পুরস্কারপ্রাপ্তদের সম্মাননা, রোবো ওয়ার, পাজল গেম শো, পথ প্রদর্শনী, দেশব্যাপী অনলাইন প্ল্যাটফর্মে রচনা প্রতিযোগিতা, দেশব্যাপী জেলা-উপজেলায় চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগিতা ও ডিজিটাল বাংলাদেশ সম্পর্কিত আলোচনা সভা।

বুধবার দিনের শুরুতে রাজধানীর আগারগাঁওস্থ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সকাল ১০টায় দেশের তথ্যপ্রযুক্তি খাতে অবদানের স্বীকৃতিস্বরূপ বিশিষ্টজনদের সম্মাননা প্রদান করা হবে। এতে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, সাবেক ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, সাবেক বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমানসহ অন্যরা।

এছাড়া সম্মেলন কেন্দ্রে বিকালে অনুষ্ঠিত হবে ‘সোনার বাংলা ও ডিজিটাল বাংলাদেশ’ শীর্ষক সেমিনার এবং রোবো ওয়ার ও জাতীয় পর্যায়ে অনলাইন রচনা প্রতিযোগিতা, পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

ডিজিটাল বাংলাদেশ দিবসের বিকালের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট মোস্তাফা জব্বার, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমানসহ আইসিটি খাতের অন্য গুরুত্বপূর্ণ ব্যক্তিরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড