• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাইটেক সিটিতে ২৯ একর জায়গা বরাদ্দ পেল নয় কোম্পানি

  অধিকার ডেস্ক    ০৯ ডিসেম্বর ২০১৮, ১৬:০২

হাইটেক সিটি
বঙ্গবন্ধু হাইটেক সিটি

গাজীপুরের কালিয়াকৈরে অবস্থিত বঙ্গবন্ধু হাইটেক সিটিতে নয় প্রযুক্তি কোম্পানি প্রায় ২৯ একর জায়গা বরাদ্দ পেয়েছে। সরকারি ও বেসররকারি এসব কোম্পানিকে বিনিয়োগ করার জন্য জায়গা বরাদ্দ দেয় হাইটেক পার্ক কর্তৃপক্ষ।

জানা গেছে, গত ২৮ নভেম্বর কোম্পানিগুলো জায়গা বরাদ্দ পেয়েছে। কয়েকটি কোম্পানি এরই মধ্যে জায়গা বুঝে নিয়েছে বলেও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

প্রাথমিক প্রস্তাবে কোম্পানিগুলো এক হাজার ৫২৩ কোটি টাকা বিনিয়োগ করবে বলে জানিয়েছে। আশা করা যাচ্ছে, এখান থেকে ১৫ থেকে ২০ হাজার ব্যক্তির কর্মসংস্থানের সুযোগ হবে। কোম্পানিগুলো ৪০ বছরের জন্য এ জায়গা ইজারা নিয়েছে। এর বিপরীতে প্রতি বর্গমিটারের তাদের বছরে দুই ডলার করে ভাড়া দিতে হবে।

হাইটেক পার্কের নির্দেশনা অনুযায়ী, আগামী তিন মাসের মধ্যে কোম্পানিগুলোকে প্লট ব্যবহারের বিস্তারিত পরিকল্পনা জমা দিতে হবে এবং ছয় মাসের মধ্যে অবকাঠামো নির্মাণসহ দৃশ্যমান কাজ শুরু করতে হবে।

এই হাইটেক পার্কে এসবিটেল এন্টারপ্রাইজ (৫ দশমিক ১৬ একর), আমরা হোল্ডিংস (৩ দশমিক ৫০ একর), ইউনিয়ন বাংলাদেশ অ্যান্ড সিসটেক ডিজিটাল (৩ দশমিক ৩৫ একর) এবং ডেটা সফট (২ দশমিক ৭৫ একর) জায়গা পেয়েছে।

এছাড়া স্পেকট্রাম ইঞ্জিনিয়ারিং কনসোরটিয়াম ও ডেভনেট দুই একর করে জায়গা পেয়েছে। এছাড়া মিডিয়াসফট ডেটা সিস্টেম ও ইউওয়াই সিস্টেম এক একর করে জায়গা পেয়েছে।

এসব কোম্পানি আগামী ১০ বছর কর অবকাশ সুবিধা পাবে। পাশাপাশি এক দশক পর্যন্ত বিভিন্ন ধরনের কর ছাড় ও রেয়াতের সুবিধাও পাবে তারা।

প্রসঙ্গত, এর আগে বঙ্গবন্ধু হাইটেক সিটিতে আরও নয় কোম্পানিকে ২১ একর জায়গা বরাদ্দ দেয় হাইটেক পার্ক কর্তৃপক্ষ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড