• শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

সাত দিনের কম, ত্রিশ দিনের বেশি কোনো প্যাকেজ নয় : বিটিআরসি

  অধিকার ডেস্ক    ০৬ ডিসেম্বর ২০১৮, ১৩:১৪

বিটিআরসি
বিটিআরসির নতুন নির্দেশনা

এখন থেকে সাত দিনের কম কোনো ধরনের অফার ও প্যাকেজের মেয়াদ করতে পারবে না বলে মোবাইল ফোন অপারেটরগুলোকে নির্দেশনা দিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। বিভিন্ন প্যাকেজ বা অফার গ্রাহকবান্ধব করতে তারা এ নির্দেশনা দেয়।

নির্দেশনায় বলা হয়, অপারেটরদেরকে তাদের বর্তমান অফার সম্পর্কে বৃহস্পতিবারের মধ্যেই জানাতে হবে। পাশাপাশি আগামী ৯ ডিসেম্বর থেকে নতুন এই নির্দেশনা বাস্তবায়ন করতে হবে বলে জানিয়েছে বিটিআরসি।

এমনকি ডাটা বা ভয়েস কল কোনো অফারের মেয়াদ ত্রিশ দিনেরও বেশি হতে পারবে না বলে জানায় তারা।

সংশ্লিষ্টরা বলছেন, গ্রাহক প্রতারণা বন্ধ করতেই এ নির্দেশনা বাধ্যতামূলক করা হয়েছে। পাশাপাশি এসব বিষয়ে কড়াকড়ি আরোপের কথাও জানানো হয়েছে। বলা হয়েছে, কোনো অপারেটরের প্যাকেজ বা অফারের সংখ্যা ৩৫টির বেশি হতে পারবে না।

বর্তমানে মোবাইল ফোন অপারেটরগুলো কয়েক ঘণ্টা থেকে শুরু করে মাসব্যাপী নানা ধরনের ডাটা বা ভয়েস কলের অফার দেয়। কিন্তু এদের সময়সীমা এতই অল্প থাকে যে, নির্দিষ্ট সময়ের মধ্যে ডাটা বা ভয়েসের মিনিট শেষ না হলেও তা বাতিল হয়ে যায়।

তাছাড়া গ্রাহকরা প্রায়ই অনেক ক্ষেত্রে এ বিষয়ে ভোগান্তিতে পড়েন। অনেক ক্ষেত্রে তারা প্রতারণারও শিকার হয়। এসব থেকে মুক্তি দিতেই অফার ও প্যাকেজের সংখ্যা ৩৫টি করা হয়েছে বলে জানা গেছে।

এই নির্দেশনায় অটো-রিনিউয়াল সুবিধা রাখা হয়েছে। ফলে মেয়াদ শেষ হওয়ার পর স্বয়ংক্রিয়ভাবেই তা নবায়ন হয়ে যাবে। এছাড়া ডাটার প্যাকেজ শেষ হওয়ার পর ‘পে অ্যাজ ইউ গো’র মাধ্যমে গ্রাহক সর্বোচ্চ পাঁচ টাকার ডাটা ব্যবহার করতে পারবেন বলেও নির্দেশনায় বলা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড