• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

অপারেটগুলোর গুণগত সেবা নিশ্চিতে তৃতীয় পক্ষ নিয়োগ দেবে বিটিআরসি

  অধিকার ডেস্ক    ০৮ নভেম্বর ২০১৮, ১২:৪১

বিটিআরসি
অপারেটগুলোর গুণগত সেবা নিশ্চিতকরণ (ছবি : ইন্টারনেট)

দীর্ঘদিন ধরে অপারেটরগুলোর সেবা নিয়ে থেকে সাধারণ গ্রাহকের মনে অসন্তুষ্টি বেড়েই চলেছে। সরকারের নীতিনির্ধারকরাও অনেক দিন ধরে এ নিয়ে বিরক্তি প্রকাশ করেছেন। এমনকি এ বিষয়ে ক্ষোভ ও প্রকাশ করেছেন অনেক মন্ত্রী। কল ড্রপ,কল সফল না হওয়াসহ নানা ধরনের অভিযোগ নিয়ে জাতীয় সংসদে তারা ক্ষোভ প্রকাশ করেন। 

তাই মোবাইল ফোন অপারেটগুলোর গুণগত সেবা নিশ্চিত করতে এবার সরকার জোরদার পদক্ষেপ নিচ্ছে সরকার। জনগণের সেবা নিশ্চিত করতে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) একটি দক্ষ কোম্পানি নিয়োগ দেবার সিদ্ধান্ত নিয়েছে। 

জানা গেছে, বিটিআরসি অপারেটরদের সেবার বিষয়টি পরিমাপ করতে চাইছে তৃতীয় পক্ষের মাধ্যমে। খুব দ্রুত দরপত্র আহ্বান করার মাধ্যমে তারা কোম্পানিকে নিয়োগ করবে। 

বিটিআরসি অক্টোবরের শেষ দিকে কল ড্রপের একটি হিসাব প্রকাশ করে। এতে  জানা যায়, সবচেয়ে বেশি কল ড্রপ হয় গ্রামীণফোন অপারেটরে। এক বছরে তাদের নেটওয়ার্কে কল ড্রপের সংখ্যা  ১০৩ কোটি ৪৩ লাখ। আর গ্রাহক সংখ্যায় দ্বিতীয় অবস্থানে থাকা রবির কল ড্রপ হয় ৭৬ কোটি ১৮ লাখ। এবং বাংলালিংকের কলড্রপের পরিমাণ ৩৬ কোটি ৫৪ লাখ।  

উল্লেখ্য, ২০১৪ সালে বিটিআরসি প্রথম কোয়ালিটি অব সার্ভিস গাইডলাইন করে। কিন্তু সেখানে তারা  কল ড্রপের পরিমাণ নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়। তাই সরকার এখন নতুন কোয়ালিটি অব সার্ভিস গাইডলাইন করেছে, যা অল্প দিনের মধ্যেই প্রকাশ করা হবে।

আর তার ওপর ভিত্তি করে দক্ষ কোনো কোম্পানি দেশের বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে তথ্য সংগ্রহ করবে। আর বিটিআরসি তাদের দেওয়া তথ্যের ওপর ভিত্তি করেই ব্যবস্থা নেবে ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড