• শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেসিস নির্বাচনে পরিচালক পদে প্রার্থী আব্দুল আজিজ

  নিজস্ব প্রতিবেদক

১৭ এপ্রিল ২০২৪, ১২:০২
আব্দুল আজিজ

দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি সেবা খাতের অন্যতম বাণিজ্য সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে পরিচালক পদে প্রার্থী হচ্ছেন যাচাই.কম লি.-এর চেয়ারম্যান আব্দুল আজিজ।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেওয়া এক পোস্টে বেসিস সদস্যদের ভোট ও সহযোগিতা চেয়ে আব্দুল আজিজ বলেন, আমি আপনাদের বেসিস পরিবারের অ্যাফিলিয়েট ক্যাটাগরির যাচাই.কম লি. প্রতিনিধি হিসেবে একজন বেসিস অ্যাফিলিয়েট সদস্য। আগামী বেসিস নির্বাচনে অ্যাফিলিয়েট ক্যাটাগরিতে একজন পরিচালক প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছি।

বীর মুক্তিযোদ্ধার সন্তান আব্দুল আজিজ একজন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, কর্মজীবনে তিনি বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) মাধ্যমে বাংলাদেশ সরকারের রেলওয়ে বিভাগের (ঢাকার বাইরে) প্রকৌশল বিভাগের কাজ শুরু করেন। পরে পরিবারে সদস্যদের সহযোগিতা নিয়ে ছোট পরিসরে ব্যবসা শুরু করেন। এর মাঝে পাবলিক বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ এবং আইন পেশায় উচ্চতর ডিগ্রি গ্রহণ করেন তিনি।

এর বাহিরে আব্দুল আজিজ বিভিন্ন সেবামূলক ও ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করছেন। বর্তমানে তার প্রতিষ্ঠানগুলোতে কয়েক হাজার লোকের কর্মসংস্থান হয়েছে।

তিনি বলেন, আমি শ্রদ্ধেয় এবং সম্মানিত বেসিস সদস্যদের সঙ্গে সবসময় সংযুক্ত থাকতে চাই এবং আমি সম্মানিত বেসিস সদস্যদের সার্বক্ষণিক সুখ দুঃখের সাথী হিসেবে পাশে থাকতে চাই।

তিনি আরও বলেন, আমি আপনাদের দোয়া, ভালোবাসা এবং সমর্থন নিয়ে সবার কল্যাণে নিজেকে নিয়োজিত করতে রাখতে চাই । আপনাদের মতো সম্মানিত সদস্যদের এবং সদস্য প্রতিষ্ঠানের কল্যাণে আমি নিজের শ্রম, সময় উৎসর্গ করে আপনাদের স্বার্থ রক্ষায় ভূমিকা রাখতে পারলে নিজেকে সফল এবং সার্থক মনে করব।

বেসিসের এবারের নির্বাচনে মোট ভোটার ১ হাজার ৪৬৪ জন। তাদের মধ্যে সাধারণ ৯৩২, সহযোগী ৩৮৯, অ্যাফিলিয়েট ১৩৪ ও আন্তর্জাতিক সদস্য ভোটার ৯ জন। বেসিসের মোট সদস্য সংখ্যা দুই হাজার ৪০১ জন।

বেসিসের মনোনয়নপত্রের মূল্য রাখা হয়েছিল সাধারণ সদস্য ৫০ হাজার, অ্যাফিলিয়েট সদস্য ৪০ হাজার, সহযোগী সদস্য ৩০ হাজার ও আন্তর্জাতিক সদস্যের জন্য ১ লাখ ২৫ হাজার টাকা।

বেসিসের নির্বাচন পরিচালনার জন্য টি আই এম নুরুল কবীরকে চেয়ারম্যান ও সৈয়দ মামনুন কাদের ও নাজিম ফারহান চৌধুরী সদস্য করে ৩ সদস্যের নির্বাচন বোর্ড গঠন করা হয়েছে। নির্বাচনে তিন সদস্যের আপিল বোর্ডও গঠন করা হয়েছে। আপিল বোর্ডে চেয়ারম্যান এ তৌহিদ এবং সদস্য আবদুল্লাহ এইচ কাফি ও নাজনীন কামাল।

খাত সংশ্লিষ্টরা বলছেন, এবার বেসিস নির্বাচনে চারটি প্যানেল হতে পারে বলে আলোচনা হচ্ছিল; তবে সদস্যদের মনোনয়নপত্র জমা দেয়ার পরিসংখ্যান বলছে, এবারো তিনটি প্যানেলে বেসিস নির্বাচন হবে। এই তিন প্যানেলে উল্লেখযোগ্য প্রার্থী হিসেবে থাকবেন রাসেল টি আহমেদ, মোস্তফা রফিকুল ইসলাম, আলমাস কবির, মোস্তাফিজুর রহমান সোহেল, সামিরা জুবেরী হিমিকা প্রমুখ।

মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১৭ এপ্রিল বিকেল চারটা। ২০ এপ্রিল চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। আগামী ৮ মে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত রাজধানীর রাওয়া কনভেনশন সেন্টারে বেসিস নির্বাচনের ভোট গ্রহণ চলবে। সেদিনই নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড