• শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাত্র ৫ সেকেন্ডে পছন্দের প্রার্থীকে ডিজিটালি শুভেচ্ছা

  অধিকার ডেস্ক

১৯ ডিসেম্বর ২০২৩, ০০:২০
ব্যানার

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের ডিজিটালি শুভেচ্ছা জানাতে দারুণ সুযোগ তৈরি করেছে আইটি সেবাখাত প্রতিষ্ঠান ফিফোটেক। ইন্টারনেট ব্যবহারকারীরা তাদের পছন্দের প্রার্থীদের ডিজিটাল ব্যানারের মাধ্যমে শুভেচ্ছা জানাতে পারবেন মাত্র ৫ সেকেন্ডে। আর বাংলাদেশে প্রথমবারের মতো নিয়ে আসা এই সমাধানে শুভেচ্ছা ব্যানার তৈরি করা যাবে ৫ সেকেন্ডেরও কম সময়ে।

সোমবার (১৮ ডিসেম্বর) রাজধানীর কাওরানবাজারে গণমাধ্যমের কাছে বাংলাদেশে প্রথমবারের মতো নিয়ে আসা এই প্ল্যাটফর্মটি আনুষ্ঠানিকভাবে তুলে ধরেন ফিফোটেকের ব্যবস্থাপনা পরিচালক তৌহিদ হোসেন।

তৌহিদ হোসেন জানান, towhidhossain.com ওয়েবসাইটে গিয়ে যে কেউ নিজের ছবি, নাম এবং পদবি ব্যবহার করে কাঙ্ক্ষিত নির্বাচনী আসনে প্রতিদ্বন্দ্বিতা করা প্রার্থীদের জন্য শুভেচ্ছা ব্যানার তৈরি করতে পারবেন। এর জন্য কোনো নিবন্ধন করতে হবে না, কোনো অর্থ ব্যয় করতে হবে না।

তৌহিদ হোসেনের ব্যক্তি উদ্যোগে ডেভেলপ করা এই প্ল্যাটফর্ম ব্যবহার করে শুভেচ্ছা ব্যানার তৈরি করে অন্যান্য ডিজিটাল মাধ্যমে শেয়ার করা যাবে সম্পূর্ণ বিনামূল্যে।

তিনি বলেন, এখানে বর্তমানে ৩টি ব্যানার ডিজাইন করা আছে। আগামীতে আরও ব্যানার ডিজাইন যুক্ত করা হবে। আওয়ামী লীগের প্রার্থীদের তালিকা সুনির্দিষ্টভাবে আছে, তাই এখানে যুক্ত করা হয়েছে। আর এটা আওয়ামী লীগ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য আমার পক্ষ থেকে উপহার। তবে আগামীতে অন্য দল বা স্বতন্ত্র প্রার্থীরা আমাদের তাদের তথ্য দিলে সেগুলো এই প্ল্যাটফর্মে যুক্ত করার চেষ্টা করবো।

এক প্রশ্নের জবাবে তৌহিদ হোসেন আরও বলেন, মাত্র ১২ ঘণ্টায় ২০ হাজারের বেশি ব্যানার ডাউনলোড হয়েছে। আমরা প্রচুর সাড়া পাচ্ছি। এবারের নির্বাচনে ভোটারদের বড় অংশ তরুণ। তাদের কাছে নির্বাচন উৎসব। সেই উৎসবে আলাদা মাত্রা যুক্ত করছে এই ব্যানার। আশা করছি, অন্তত ১ কোটি ব্যানার এবারের নির্বাচনে ডাউনলোড হবে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এই উদ্যোগ একটি দৃষ্টান্ত স্থাপন করবে বলে আশা করছি। একই সাথে ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশের দিকে দেশকে এগিয়ে নেওয়ার জন্য প্রধানমন্ত্রী ও তার পুত্র সজীব ওয়াজেদ জয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

আগামীতে এই প্ল্যাটফর্ম বাণিজ্যিকভাবে ব্যবহার করা যেতে পারে বলেও জানান তৌহিদ হোসেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড