• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

হঠাৎ গ্রামীণফোনের নেটওয়ার্ক উধাও

  নিজস্ব প্রতিবেদক

২৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:২২
হঠাৎ গ্রামীণফোনের নেটওয়ার্ক উধাও

দেশের মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের নেটওয়ার্ক হঠাৎ করে উধাও হয়ে গেছে বলে অভিযোগ করেছেন গ্রাহকরা। আজ বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার পর রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকা থেকে এ অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশকিছু স্ট্যাটাসও দিচ্ছেন অনেকে।

রাজধানীর গ্রিন রোডের বাসিন্দা ও সোনারগাঁও ইউনিভার্সিটির এসিস্ট্যান্ট রেজিস্টার মো. মইনুল ইসলাম দুপুর সাড়ে ১২টার দিকে অধিকারকে বলেন, ঘণ্টা খানেক ধরে গ্রামীণফোনের কোনো সংযোগ পাচ্ছি না। আমার ফোনে কোনো সমস্যা হলো কি-না?

খানিক পর উল্টো তিনি জানতে চান, গ্রামীণফোনের কি কোনো সমস্যা? আপনারা সাংবাদিকরা কেউ কিছু কি জানেন?

ময়মনসিংহের ভালুকার বাসিন্দা সাংবাদিক মজনুর সঙ্গে অনলাইনে যোগাযোগ করলে তিনি বলেন, আমি অনেকক্ষণ ধরে গ্রামীণফোনের নেটওয়ার্ক পাচ্ছি না। কী হয়েছে জানি না। প্রথমে ভেবেছিলাম আমার মোবাইলের সেটিংসে সমস্যা। এরপর ভাবলাম সিম নষ্ট হয়ে গেছে। এখন খোঁজ নিয়ে জানলাম গ্রামীণ সিম ব্যবহারকারী সবারই এক অবস্থা।

রাজধানীর অনেক বাসিন্দা ফেসবুকে লিখেছেন, ঘণ্টা দুই ধরে গ্রামীণ সিমের কোনো সংযোগ পাচ্ছি না। সবারই কি একই অবস্থা?

আরেকজন গ্রাহক লিখেছেন, মোবাইল ফোনে নেটওয়ার্কের সমস্যা পাচ্ছেন কোনো এলাকায়?

তাৎক্ষণিকভাবে এ বিষয়ে জানার জন্য গ্রামীণফোনের কর্মকর্তাদের একাধিকবার ফোন করা হলেও কেউ রিসিভ করেননি।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার সাংবাদিকদের বলেন, গ্রামীণফোনের নেটওয়ার্ক ডাউন সম্পর্কে আমরাও জেনেছি। তবে ঠিক কী সমস্যা হয়েছে জানি না। এ বিষয়ে তাদের কাছে ব্যাখ্যা চাওয়া হবে।

এর আগে মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের সিম বিক্রির ওপর নিষেধাজ্ঞা দিয়েছিল বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা (বিটিআরসি)। গ্রাহক সেবার মান নিম্নমানের একারণে নিষেধাজ্ঞা দেওয়া হয়। দীর্ঘ ছয়মাস পর তাদের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়।

যদিও গ্রামীণফোন এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে, ফাইবার অপটিক ক্যাবল বিচ্ছিন্ন হওয়ার কারণে সাময়িকভাবে কল করতে অসুবিধা হওয়ায় আমরা আন্তরিকভাবে দুঃখিত। দ্রুত সমস্যা সমাধানে আমাদের টিম সর্বোচ্চ গুরুত্ব সহকারে কাজ করে যাচ্ছে।

এদিন দুপুরে গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশনস খায়রুল বাশার গণমাধ্যমকে জানিয়েছেন, তিনটি জায়গায় ফাইবার কাটা পড়েছে। এর মধ্যে টাঙ্গাইলে দুটি জায়গায় এবং সিরাজগঞ্জে একটি জায়গায়। রাস্তা সংস্কার কাজের কারণে এমনটা ঘটেছে। এতে উত্তরবঙ্গের গ্রাহকরা বেশি সমস্যায় পড়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড