• বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯  |   ২২ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

বিশ্বব্যাপী আয়োজিত হচ্ছে অপোহ্যাক-২০২২ এর ফাইনাল

  প্রযুক্তি ডেস্ক

২১ অক্টোবর ২০২২, ১২:১৪
বিশ্বব্যাপী আয়োজিত হচ্ছে অপোহ্যাক-২০২২ এর ফাইনাল

বিশ্বব্যাপী আগামী ২২ ও ২৩ অক্টোবর প্যাসিফিক সময়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে অপোহ্যাক-২০২২ এর ফাইনাল রাউন্ড। অনলাইন এই হ্যাকাথনটির প্রিলিমিনারি দু'টি রাউন্ড থেকে বাছাই করা দশটি সফল প্রকল্প ফাইনাল রাউন্ডে অংশগ্রহণ করতে যাচ্ছে।

এ বছর হ্যাকাথনটির থিম হচ্ছে ‘আনহিন্ডার্ড ক্রস-ডিভাইস কানেকশন’ ও ‘ইউজার-সেন্ট্রিক ইনটেলিজেন্ট সার্ভিসেস।’ অপোহ্যাক’র ফাইনাল রাউন্ড থেকে তিনটি বিজয়ী দল ৪০ হাজার মার্কিন ডলার সমমূল্যের পুরস্কার পাবে।

ওডিসি ২০২২ এ অপো এর ‘প্যান্টানাল’ পরিকল্পনা প্রকাশ করে। এর মূল উদ্দেশ্য হচ্ছে ভবিষ্যতমুখী ধারণাকে এগিয়ে নিয়ে যাওয়া এবং ক্রেতাদের জন্য নিরবচ্ছিন্ন ও ‘নন-সেন্সিং’ অভিজ্ঞতা নিশ্চিত করা।

মূলত, ডেভেলপার ও অংশীদারদের সাথে নিয়ে প্যান্টানাল পরিকল্পনার মাধ্যমে নতুন ওপেন বিজনেস ইকোসিস্টেম তৈরি করা হবে। এ ইকোসিস্টেম টেকসই হবে এবং এ থেকে সবাই উপকৃত হবেন। ইকোলজিকাল টেকনোলজি প্রতিষ্ঠান হিসেবে গড়ে উঠতে প্যান্টানাল পরিকল্পনা অপো’র একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। পাশাপাশি ৫০ কোটি ক্রেতাদের পরিবেশগত উন্নয়নের সুযোগ নিশ্চিত করতে এ পরিকল্পনাকে অপো ও এর অংশীদারদের গুরুত্বপূর্ণ চেষ্টা হিসেবে বিবেচনা করা হচ্ছে।

এই হ্যাকাথনের দুটি মূল বিষয় হচ্ছে- ‘আনহিন্ডার্ড ক্রস-ডিভাইস কানেকশন’ ও ‘ইউজার-সেন্ট্রিক ইনটেলিজেন্ট সার্ভিসেস।’ স্মার্ট বাড়ি, ভ্রমণ ও অফিসে সব স্থানে সেবা নিশ্চিতে আলোচনায় অংশগ্রহণের জন্য সারাবিশ্ব থেকেই প্রতিযোগীদের এই প্রতিযোগিতায় অংশগ্রহণের আহ্বান জানানো হয়।

ফাইনাল চলাকালে প্রকল্পের প্রত্যেক প্রতিযোগীকে উদ্ভাবন, প্রযুক্তিগত প্রতিবন্ধকতা, ব্যবহারকারীর অভিজ্ঞতা ও প্রয়োগের সম্ভাবনা, এই চারটি বিষয়ের ওপর মূল্যায়ন করা হবে। বৈচিত্র্য ও পেশাগত দক্ষতার সমন্বয়ে অপোহ্যাক ফাইনালের বিচারক দল গঠন করা হয়েছে।

বিচারকদের দলে রয়েছেন- একাডেমিয়া, প্রযুক্তি খাতের প্রতিনিধি ও বিনিয়োগ বিশেষজ্ঞগণ। বিচারকরা হলেন: সিনিয়র প্রোডাক্ট ডিরেক্টর ড. মিরিয়ানা প্রপা, পিএইচ.ডি, ভেনচারল্যাবস এন্টারপ্রিনিউয়াল মেন্টর ও উদ্যোক্তা ফ্লয়েড সাইমন্স, সিলিকন ভ্যালি ফিউচার ক্যাপিটালের চেয়ারম্যান মিয়াও হং এবং অপো’র সফটওয়্যার ইঞ্জিনিয়ার বিশেষজ্ঞগণ। প্রকল্প পূর্ণাঙ্গ মূল্যায়নে অভিজ্ঞ বিচারকদের এই কমিটি স্কোরের ভিত্তিতে সেরা তিনটি বিজয়ী দল নির্বাচন করবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড