• বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসের ভিডিও ডাউনলোড করবেন যেভাবে 

  প্রযুক্তি ডেস্ক

২১ জুন ২০২২, ১৫:৫৬
হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসের ভিডিও ডাউনলোড করবেন যেভাবে 
হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসের ভিডিও ডাউনলোড করবেন যেভাবে 

বর্তমানে প্রযুক্তি বিশ্বে জনপ্রিয় চ্যাটিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। বিশ্বব্যাপী কয়েক কোটি ব্যবহারকারী আছে এই জনপ্রিয় প্ল্যাটফর্মটির। শুধু যে চ্যাটিংয়ের জন্য এই অ্যাপটি ব্যবহার করা হয় এমনটা কিন্তু নয়। বিভিন্ন ধরনের ফাইল ট্রান্সফারের পাশাপাশি, ছবি ,ভিডিও শেয়ার করার ক্ষেত্রেও এই অ্যাপটি বেশ জনপ্রিয়। এছাড়াও লোকেশন শেয়ারও সম্ভব এই প্ল্যাটফর্মে।

ফেসবুকের মতো স্ট্যাটাসও দেওয়া যায় হোয়াটসঅ্যাপে। আপনার কনট্যাক্টসে যারা রয়েছেন তারা আপনার ওই স্টেটাস দেখতে পাবে। যদিও সেখানে আপনি নিয়ন্ত্রণ করতে পারবেন কারা কারা আপনার প্রাইভেসি দেখতে পারবে এবং কারা তা দেখতে পাবে না। তার জন্য প্রাইভেসি সেটিংসে গিয়ে কয়েকটি অপশনের মধ্যে পরিবর্তন করতে হবে।

তবে অন্যের স্ট্যাটাসে অনেক সময় বিভিন্ন ধরনের ছবি বা ভিডিও দেখেন। ছবি বা টেক্সটের ক্ষেত্রে অনেকেই স্ক্রিনশট দিয়ে সেভ করেন। কিন্তু ভিডিও ক্ষেত্রে তা সম্ভব নয়। তবে খুব সহজ উপায়ে কিন্তু আপনি আপনার পছন্দের যে কোনো ছবি বা ভিডিও ডাউনলোড করে নিতে পারবেন।

জেনে নিন কীভাবে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন-

>> প্রথমে নিজের অ্যান্ড্রয়েডে গুগল ফাইলস ডাউনলোড করুন। >> এরপর অ্যাপটি ওপেন করে বাঁদিকের একদম উপরে রয়েছে একটি মেন্যু অপশন। সেখানে ক্লিক করুন। >> সেখানে সেটিংস অপশনে ক্লিক করুন এবং শো হিডেন ফাইল অপশনটি অন করুন। এটি মিনিমাইজ করে রাখুন। >> ফোনে থাকা ফাইল ম্যানেজার ওপেন করুন। >> সেখানে ইন্টারনাল স্টোরেজ হোয়াটসঅ্যাপ মিডিয়া স্ট্যাটাস অপশনটি ওপেন করতে হবে। >> আপনি যত হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস দেখছেন, ভিডিও বা ইমেজ সব স্টোর হবে ওই ফোল্ডারে। >> এবার যে ছবি বা ভিডিও আপনার পছন্দ সেখানে লং প্রেস করুন। এবং যে লোকেশনে নিয়ে যেতে চাইছেন সেখানে মুভ করুন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড