• শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

YSRA-এর ওয়েবসাইট ও ডাটাবেজ উদ্বোধন

  প্রযুক্তি ডেস্ক

২৫ এপ্রিল ২০২২, ১৬:৫১
YSRA-এর ওয়েবসাইট ও ডাটাবেজ উদ্বোধন
YSRA এর ওয়েবসাইটের উদ্বোধন অনুষ্ঠানে অতিথিরা (ছবি : সংগৃহীত)

উচ্চতর বিজ্ঞান গবেষণা কেন্দ্র, ঢাকা বিশ্ববিদ্যালয়ে Youth Society for Research and Action – YSRA এর ওয়েবসাইট (www.ysra.org.bd) এর উদ্বোধন করা হয়েছে।

রবিবার (২৪শে এপ্রিল) YSRA এর ওয়েবসাইটের শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের মাননীয় চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আফতাব আলী শেখ।

গবেষণায় আগ্রহী শিক্ষার্থীদের শিক্ষা, গবেষণা ও পেশাগত উন্নয়নের কথা বিবেচনায় রেখে সময়োপযোগী ফিচারের মাধ্যমে সাজানো হয়েছে ওয়েবসাইটটির কন্টেন্ট। তৈরি করা হয়েছে মেন্যু, সাব-মেন্যু বাটন।

YSRA'র চেয়ারম্যান অধ্যাপক ড. আব্দুস সামাদ এর সভাপতিত্বে এবং YSRA'র বোর্ড অফ গভর্নেন্সের সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাইক্রো বায়োলজির সহকারী অধ্যাপক ইব্রাহিম মিয়ার সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান অনুষদের সম্মানিত ডিন অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও সাবেক গবেষণা পরিচালক অধ্যাপক ড. নূরে আলম আব্দুল্লাহ। এছাড়াও YSRA'র বোর্ড অফ গভর্নেন্সের সদস্য অধ্যাপক ড. আব্দুল্লাহ মাহফুজ, মাকসুদুল হক খান এবং কমিউনিকেশন ম্যানেজার মো. মিনার হোসেনসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও গবেষক উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের মাননীয় চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আফতাব আলী শেখ বলেন, টেকসই উন্নয়নের জন্য গবেষণার বিকল্প নাই। দেশের তরুণ সমাজকে শিক্ষা ও গবেষণায় দক্ষ জনশক্তি রপ্তানির মাধ্যমে জ্ঞান অর্থনীতির মাধ্যমে বাংলাদেশকে অর্থনৈতিক সমৃদ্ধি ও উন্নতি নিশ্চিত করনে তরুণদের আহবান জানান।

উল্লেখ্য, Youth Society for Research and Action – YSRA ১৭ সেপ্টেম্বর ২০১৮ সালে প্রতিষ্ঠিত হয়। এটি বাংলাদেশের অন্যতম অলাভজনক সরকার নিবন্ধিত গবেষণা প্রতিষ্ঠান। দেশব্যাপী শিক্ষার্থীদের মধ্যে গবেষণা ও বিদেশে উচ্চশিক্ষার উপরে নিরলসভাবে কাজ করে যাচ্ছে এই গবেষণা কেন্দ্রটি।

ওডি/ইমা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড