• সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৫  |   ২০ °সে
  • বেটা ভার্সন

মেধাসত্ত্ব সংরক্ষণে সবাইকে এগিয়ে আসতে হবে : মোস্তাফা জব্বার

  অধিকার ডেস্ক    ১৪ অক্টোবর ২০১৮, ২১:১৫

বাংলালিংক ইনোভেটরস
ছবি :ইন্টারনেট

ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে বর্জ্য নিষ্কাশনে উৎসাহ প্রদান, আইওটি ম্যাট্রিক্সের সাহায্যে নিরাপদ পানি  নিশ্চিতকরণ ও বর্জ্য পানি থেকে বিদ্যুৎ উৎপাদনের ধারণা দিয়ে বিজয়ী হয়েছে তিন তরুণ উদ্ভাবক। ‘বাংলালিংক ইনোভেটরস’র দ্বিতীয় আসরের সমাপনী অনুষ্ঠানে এই তিনটি উদ্যোগকে বিজয়ী ঘোষণা হয়।  

শনিবার (১৩ অক্টোবর) রাতে রাজধানীর এক হোটেলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। এছাড়াও বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস, চিফ হিউম্যান রিসোর্সেস অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন অফিসার মনজুলা মোরশেদ ও প্রতিষ্ঠানটির অন্যান্য উচ্চ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে তথ্যপ্রযুক্তি মন্ত্রী বলেন, তরুণ প্রজন্মকে তথ্য প্রযুক্তিতে এগিয়ে আসার জন্য উৎসাহিত করতে হবে। শুধু তাই নয়,তাদেরকে পাশাপাশি মেধাসত্ত্ব সংরক্ষণের বিষয়ে ও গুরুত্ব দিতে হবে। 

অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রযুক্তির মাধ্যমে তরুণদের ক্ষমতায়ন ও তাদের উদ্ভাবনী শক্তিতে বিকশিত করার লক্ষ্যে বাংলালিংক বিভিন্ন ধরনের উদ্যোগ বাস্তবায়ন করে আসছে। 

নয় হাজার প্রতিযোগী ইনোভেটরস মাইক্রোসাইট থেকে রেজিস্ট্রেশনের মাধ্যমে এ প্রতিযোগিতায় অংশ  নেন। সেখান থেকে বাছাই করে প্রথমে ১০০ প্রতিযোগী ও পরে দিনব্যাপী আইডিয়েশন অ্যান্ড প্রেজেন্টেশনের মাধ্যমে সেরা ৪০ জনকে বাছাই করা হয়। পরে চূড়ান্ত প্রতিযোগিতার জন্য ৫ জনকে নির্বাচন করা হয়।

গ্রুমিং, বুট ক্যাম্প সেশন, ওয়ার্কশপ ও অন্যান্য আরও কার্যক্রমে বিশেষজ্ঞ ও বাংলালিংকের কর্মকর্তাদের দ্বারা তাদের প্রশিক্ষণ দেয়া হয়।

পুরস্কার হিসেবে বিজয়ী দল অ্যামেস্টারডমে অবস্থিত বাংলালিংকের স্বত্বাধিকারী প্রতিষ্ঠান ভিওনের প্রধান কার্যালয় পরিদর্শনসহ ‘স্ট্র্যাটেজিক অ্যাসিস্টেন্ট প্রোগ্রাম’এর অ্যাসেসমেন্ট সেন্টারে যোগ দেবার সুযোগ পাবে।

আর শীর্ষে থাকা পাঁচ দলের প্রত্যেকে বাংলালিংকের অ্যাডভান্সড ইন্টার্নশিপ প্রোগ্রাম (এআইপি)-তে সরাসরি যোগ দিতে পারবে।
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড