• শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন

ম্যাসেঞ্জারে অপ্রত্যাশিতভাবে পাঠানো বার্তা মুছে ফেলতে আসছে ‘আনসেন্ড’ বাটন

  অধিকার ডেস্ক    ১৪ অক্টোবর ২০১৮, ১৬:৩৭

মেসেঞ্জার
ছবি: ইন্টারনেট

ফেসবুক ব্যবহার করেন কিন্তু ম্যাসেঞ্জার ব্যবহার করেন না, এমন লোক নেই বললেই চলে। যারা ম্যাসেঞ্জার ব্যবহার করেন, তাদের হর হামেশাই এক অস্বস্তিকর অবস্থায় পড়তে হয়। অনেক সময়ই না চাইতেও বন্ধুর কাছে চলে যায় ভুল বার্তা। ফলে সৃষ্টি হয় ভুল বুঝাবুঝি কিংবা বিব্রতকর পরিস্থিতির। এমনকি ভুল মানুষের কাছেও চলে যেতে পারে পাঠানো ভুল বার্তা।  

তবে এই সমস্যার সমাধানে অ্যাপসটিতে ‘আনসেন্ড’ বাটন চালু করার ব্যবস্থা করছে ফেসবুক। ম্যাসেঞ্জারে ওই ফিচারটি যোগ হলে অপ্রত্যাশিতভাবে কোনো বন্ধুকে পাঠানো ম্যাসেজ সহজেই ফিরিয়ে নেওয়া যাবে বলে নিশ্চিত করেছে প্রযুক্তিভিত্তিক ওয়েবসাইট ‘টেকক্রাঞ্চ’।

মেসেঞ্জারে ওই ফিচারটি যোগ করতে পরীক্ষা শুরু করেছে ফেসবুক। কয়েকমাসের মধ্যেই এ অপশন চালু হতে পারে অ্যাপসটিতে। এমনটিই জানিয়েছে টেকক্রাঞ্চ।

ফেসবুকের এক মুখপাত্র টেকক্রাঞ্চকে জানান, ম্যাসেঞ্জারে এমন একটি ফিচার আনার চেষ্টা অনেকদিন ধরেই চলে আসছিল। তাই সামনের কয়েক মাসের মধ্যে ‘আনসেন্ড’ বাটন চালু করা যেতে পারে। 

এর আগে টুইটারের ইনবক্সে পোস্টে বলা হয়, ফেসবুক ম্যাসেঞ্জার অবশেষে অ্যাপসে ‘ম্যাসেজ আনসেন্ড’ করার ব্যবস্থা করছে।
ম্যাসেঞ্জার ব্যবহারকারীরা কিছুদিনের মধ্যেই নতুন ওই ফিচারটি পেয়ে যাবেন। এতে করে অপ্রত্যাশিতভাবে পাঠানো কোনো ম্যাসেজ আপনার ওই বন্ধু দেখার আগেই সহজেই মুছে ফেলতে পারবেন।

পাঠানো ম্যাসেজটিতে একটু সময় আঙুল চেপে রাখলেই ‘আনসেন্ড’ অপশনটি সামনে আসবে। তারপর ওখানে চাপ দিলেই চ্যাট লিস্ট থেকে ওই ম্যাসেজটি মুছে যাবে। তবে একটি নির্দিষ্ট সময়ের ভেতরেই ম্যাসেজ মুছে ফেলার সিদ্ধান্ত নিতে হবে। তা না হলে বার্তা মুছে ফেলা যাবে না। 

চলতি বছরের এপ্রিলে ফেসবুক সিইও মার্ক জাকারবার্গ বিভিন্ন প্রাপকদের ইনবক্স থেকে ম্যাসেজ মুছে ফেলতে সক্ষম হওয়ার পর ওই ‘আনসেন্ড’ ফিচারটি তুমুল আলোচনায় আসে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড