• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

এবার লাইভ ভিডিও ডিলিট করে সমালোচনার মুখে ফেসবুক

  অধিকার ডেস্ক    ১৪ অক্টোবর ২০১৮, ১৫:১৪

ফেসবুক
লাইভ ভিডিও ডিলিট করল ফেসবুক (ছবি: প্রতীকী)

একের পর এক বিতর্কের মুখোমুখি ফেসবুক। বিশ্বের সবচেয়ে বড় এ সামাজিক যোগাযোগ মাধ্যম নিয়ে শুরু হয়েছে নানা মানুষের নানা মত। তারা যে গ্রাহকের বিশ্বাসযোগ্যতা হারিয়েছে তা বলছেন অনেকেই। সব বিতর্ককে সামনে রেখেই এবার আবার নতুন করে বিতর্ক তৈরি হল তাদের নিয়ে। সম্প্রতি কিছু ব্যবহারকারীর লাইভ ভিডিও ডিলিট হয়ে গিয়েছে তাদের দ্বারা।

টেক ক্রাঞ্চ তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, ব্যবহারকারীরা সম্প্রচার শেষে ফেসবুকে ভিডিও পোস্ট করতে চাইলেও তা সম্ভব না হয়ে বরং তাদের ভিডিওগুলো ডিলিট হয়ে যায়। আর এ কারণেই নতুন করে আবার সমালোচনার মুখে ফেসবুক।

সমালোচনার মুখে পড়ে ফেসবুক জানিয়েছে, ছোট একটি ত্রুটির কারণে ভুল করে এ সকল ভিডিও ডিলিট হয়ে যায়। ত্রুটি চিহ্নিত হওয়ার পর সেটা সমাধানের ব্যবস্থা গ্রহণ করা হয় এবং কিছু ভিডিও রিস্টোর করা হয়। তবে ঠিক কী পরিমাণ ভিডিও ডিলিট করা হয়েছে সে বিষয়ে কোনো তথ্য তারা দেয়নি। যে সকল ব্যবহারকারীর ভিডিও ডিলিট হয়েছে তাদের কাছে নোটিফিকেশন পাঠিয়ে ক্ষমা চেয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

ব্যবহারকারীদের ভিডিও তৃতীয় পক্ষের হাতে যাচ্ছে কি না এসব নিয়ে ফেসবুকের নিরাপত্তায় আবারও প্রশ্ন উঠেছে। তবে এ আশঙ্কা একদম অমূলক বলে জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড