• মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেরা ফেসবুক গ্রুপের স্বীকৃতি পেল ‘রিসাইকেল বিন’

  প্রযুক্তি ডেস্ক

০৫ জানুয়ারি ২০২২, ২০:২৮
পুরস্কার বিতরণ
পুরস্কার বিতরণ (ছবি : অধিকার)

ইয়াং এন্টারপ্রেনার এসোসিয়েশন অফ বাংলাদেশের এর পক্ষ থেকে বিভিন্ন ক্যাটাগরিতে বিশেষ অবদান রাখায় তরুণ উদ্যোক্তাদের পুরস্কৃত করা হয়েছে। মঙ্গলবার (৪ জানুয়ারি) জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল অডিটোরিয়ামে এসব পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নায়েমের মহাপরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ নিজামুল করিম। প্রধান বক্তা হিসাবে ছিলেন অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন। বিশেষ অতিথি ছিলেন ঢাবির শিক্ষক ড. রাফিউদ্দীন আহমেদ, মো. রেজাউল করিম (ডেপুটি ডিরেক্টর খামারবাড়ি), মীর জাহিদ হাসান (প্রেসিডেন্ট, মহাকাল নাট্য সম্প্রদায়) এবং চলচ্চিত্র জগতের প্রিয়মুখ অভিনেতা নীরব হোসেইন।

ক্ষুদ্র উদ্যোক্তা ও সরবরাহকারীরা যাতে নিরাপদে বিনিয়োগ করতে পারে তার জন্য এই সংগঠনের আত্মপ্রকাশকে একটি যুগপোযোগী সিদ্ধান্ত হিসাবে অতিথিরা তাদের বক্তব্যে উল্লেখ করেন। বঙ্গবন্ধুর সোনার বাংলা এবং প্রধানমন্ত্রীর স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তরুণ উদ্যোক্তাদের পাশে থেকে সংগঠনটি সহায়ক ভূমিকা পালন করবে- এই প্রতিশ্রুতি দিয়েছেন আয়োজক সংগঠনের আহবায়ক মাসুমা আক্তার বিথী।

‘বেষ্ট গ্রুপ’ ক্যাটাগরিতে বেশ কয়েকটি মনোনয়ন থাকলেও পুরস্কারটি জিতে নেয় জনপ্রিয় গ্ৰুপ ‘Recycle Bin’। পুরষ্কারটি গ্রহণ করেন গ্ৰুপটির প্রতিষ্ঠাতা ফ্লোরিডা শারমিন ও অ্যাডমিন মাসুম আব্দুল্লাহ।

পুরস্কার গ্রহণের পর অনুভূতি ব্যক্ত করতে গিয়ে ফ্লোরিডা বলেন, পুরাতন পন্য ক্র‍য়-বিক্রয় এর হাট-বাজার বা ওয়েবসাইট থাকলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে সর্বপ্রথম সাংগঠনিক কাঠামোতে এই কার্যক্রম শুরু করে রিসাইকেল বিন গ্রুপ। যদিও গ্ৰুপের কার্যক্রম এখন আর পুরাতন জিনিস আদান প্রদানের মধ্যে সীমাবদ্ধ নেই; বরঞ্চ এখন আমরা মায়া-ভালোবাসা-স্মৃতি ফেরি করে বেড়াই পরিবার থেকে পরিবারে।

আর্থসামাজিক নাজুক পরিস্থিতিতে লাখো মানুষকে সেবা দিয়েছে এই গ্রুপ। 'অপ্রয়োজনীয় পণ্য ঝেড়ে ফেলুন' এই স্লোগান নিয়ে বিনামূল্যে দান বা নামমাত্র মূল্যে পণ্য বা সেবা দেওয়ার সুযোগ করে দিয়েছে এই রিসাইকেল বিন। তাছাড়া সারাদেশব্যাপী পণ্য সংগ্রহ ও বিতরণে গ্রুপের নিজস্ব কুরিয়ার সার্ভিস অবদান রেখে যাচ্ছে নতুন নতুন উদ্যোক্তা তৈরিতেও।

ওডি/এএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড