• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আসছে সিনেম্যাটিক বোকেহ ফ্লেয়ার সমৃদ্ধ রেনো সিরিজের নতুন ফোন 

  প্রযুক্তি ডেস্ক

০১ নভেম্বর ২০২১, ১৭:০১
অপো রেনো সিরিজের মোবাইল
অপো রেনো সিরিজের মোবাইল (ছবি : সংগৃহীত)

কাটিং-এজ প্রযুক্তি নিয়ে কাজ করা অপো আবারও দেশের বাজারে নতুন স্মার্টফোন আনতে যাচ্ছে। ভিডিওগ্রাফি ও ফটোগ্রাফিতে সেরা এবারের ফোনটি হবে জনপ্রিয় রেনো সিরিজের সর্বশেষ ভার্সন। বলা হয়ে থাকে, ফোনটি ক্যামেরা ফিচারে একপ্রকার আর্ট নিয়ে আসবে।

সারাবিশ্বে অপোর রেনো সিরিজের আলাদা গ্রহণযোগ্যতা রয়েছে। ২০১৯ সালের মাঝামাঝি সময়ে প্রথমবারের মতো রেনো সিরিজ বাজারে আসে। তারপর সুপার ফটোগ্রাফির জন্য এ অল্প সময়ের মধ্যে গ্রাহক জনপ্রিয়তা পায় সিরিজের ফোনগুলো। একেকটা ভার্সন তার আগের ভার্সনের চেয়ে নিত্যনতুন প্রযুক্তি ও ফিচারসমৃদ্ধ। ফলে ধীরে ধীরে ফটোগ্রাফি প্রিয় তরুণের স্টাইলের প্রতীক হয়ে দাঁড়ায় রেনো।

এবারের ফোনটির বিশেষ দিক হচ্ছে এতে থাকছে সিনেম্যাটিক বোকেহ ফ্লেয়ার পোর্ট্রটে ক্যামেরা সেটআপ। ব্যবহারকারীরা নি:সন্দেহে ফটোগ্রাফিতে আগের চেয়ে উন্নততর অভিজ্ঞতা পাবেন। এর দুর্দান্ত ফটোগ্রাফির জন্য ৬৪ মেগাপিক্সেল কোয়াড-ক্যামেরা সেটআপ ও শক্তিশালী কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) সক্ষমতা ফটোগ্রাফিতে ভিন্ন মাত্রা যোগ করবে। চাইলে পোর্ট্রটে ভিডিওতে সিনেম্যাটিক বোকেহ ফ্লেয়ার ইফেক্ট যোগ করা যাবে। তাই এমন সর্বাধুনিক প্রযুক্তি থাকার কারণে যেকোন পরিবেশ নিঁখুতভাবে সঠিক কালারে ছবি ও ভিডিও করা যাবে।

১৭৩ গ্রাম ওজনের সাথে রেনো সিরিজের নতুন ফোনটির পুরুত্ব হবে ৭.৮ মিলিমিটার। দৃষ্টিনন্দন ডিজাইন ও কালারের জন্য এখানে ব্যবহার করা হয়েছে অপো রেনো গ্লো ইফেক্ট। বড় ব্যাটারি থাকার কারণে ফোনটি গেমারদের প্রত্যাশাও পূরণ করবে বলে আশা করা যায়। আর কাস্টমাইজড স্মার্টফোন অভিজ্ঞতার দিতে ফোনে থাকছে কালারওএস ১১ অপারেটিং সিস্টেম।

জানা গেছে, দীর্ঘ প্রতীক্ষার অবসান করে রেনো সিরিজের এই ফোনটি খুব শিগগিরই বাংলাদেশের বাজারে পাওয়া যাবে। ইতোমধ্যে ফোনটি নিয়ে অপো ভক্তদের মধ্যে আগ্রহের তৈরি হয়েছে। ফোনটি কবে আসবে, দাম কতো, কি কি থাকছে এ সম্পর্কে বিস্তারিত জানতে অপোর ফেসবুক পেজ ও ওয়েবসাইটে চোখ রাখতে হবে।

ওডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড