• মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুরক্ষিত আইওটি সেবা নিশ্চিত করতে সিএসএ যোগ দিল অপো

  প্রযুক্তি ডেস্ক

২৮ অক্টোবর ২০২১, ১৯:২৫
আপো
আপো (ছবি : সংগৃহীত)

শিগগিরই বৈশ্বিক পেশাজীবীদের আন্তর্জাতিক সংগঠন কানেক্টিভিটি স্ট্যান্ডার্ডস অ্যালায়েন্স (সিএসএ) এর পরিচালনা পর্ষদে যোগ দিচ্ছে বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্ট ডিভাইস ব্র্যান্ড অপো। সিএসএ এর কোর সদস্য হিসেবে অপো ইন্টারনেট অব থিংকস (আইওটি), ম্যাটার এবং চীনে প্রমোশন অব প্রটোকলের মূল দায়িত্ব পালন করবে।

এ ব্যাপারে অপোর স্ট্যান্ডার্ড রিসার্চ ডিপার্টমেন্টের পরিচালক নিল ইয়াং বলেন, সিএসএ এর পরিচালনা পর্ষদে যোগ দিতে পেরে আমরা আনন্দিত ও সম্মানিত। ম্যাটার এর উন্নয়ন ও আইওটি পণ্যগুলোর জন্য উন্নত ব্যবহারকারীর অভিজ্ঞতা তৈরি করতে কাজ করে যাবো। ম্যাটার এর প্রচারণা ও আইওটি এর কাজে চীনের সীমানা পেরিয়ে ৫০টির বেশি দেশে আমরা আমাদের অভিজ্ঞদের কাজে লাগাবে। সিএসএ এবং এর সদস্যদের দেশসমূহের সাথে একত্রে আমরা আইওটি এর ভবিষ্যৎ বিনির্মাণে কাজ করবো।

সিএসএ -এর প্রেসিডেন্ট এবং সিইও টবিন রিচার্ডসন বলেন, ‘পরিচালনা পর্ষদে অপোর যোগদানের মাধ্যমে দুই পক্ষ মিলে আমরা একটি স্বার্থক প্রযুক্তিনির্ভর বিশ্ব গড়ে তুলতে পারবো বলে আশা করি। কানেক্টিভিটি স্ট্যান্ডার্ডস অ্যালায়েন্স ২০০২ সালে প্রতিষ্ঠিত হয়। আগে এটি জিগবি অ্যালায়েন্স নামে পরিচিত ছিল।

অপো মনে করে প্রযুক্তি হওয়া উচিত মানব কল্যাণের জন্য। পাশাপাশি একজন ব্যবহারকারীর কাজে লাগে এমন প্রযুক্তি সবার জন্য আনা উচিত। ৫জি প্রযুক্তির বিকাশের সাথে সাথে অপো আইওটি ইকোসিস্টেম উন্নয়নে বিনিয়োগ করে যাচ্ছে। সবাইকে আইওটি অভিজ্ঞতা ও টেকসই আইওটি ইকোসিস্টেম গড়ে তুলতে সিএসএ এবং গ্লোবাল আইওটি কমিউনিটি এর সাথে সম্পর্ক জোরদার করবে অপো।

ওডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড