• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বব্যাপী ৫জি পণ্য সরবরাহে ধারাবাহিক প্রবৃদ্ধি অব্যাহত রিয়েলমির

  প্রযুক্তি ডেস্ক

০৩ অক্টোবর ২০২১, ১৬:৩৮
রিয়েলমি
রিয়েলমি (ছবি : সংগৃহীত)

বিশ্বব্যাপী ৫জি পণ্য তৈরি ও সরবরাহে প্রবৃদ্ধির ধারাবাহিকতা অব্যাহত রেখেছে তরুণ প্রজন্মের পছন্দের স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে প্রকাশিত কাউন্টারপয়েন্ট মার্কেট মনিটর সার্ভিসের তথ্য অনুযায়ী, বাজারে রিয়েলমি’র ৫জি শেয়ার প্রথম প্রান্তিকের থেকে ৮.৮ শতাংশ থেকে বেড়ে দ্বিতীয় প্রান্তিকে ১৫.৯ শতাংশে উন্নীত হয়েছে (স্মার্টফোন শিপমেন্টে)।

বর্তমানে, বিশ্বের অনেক দেশে ৫জি প্রযুক্তির ব্যবহার শুরু হয়েছে এবং বিশ্বব্যাপী গ্রহণের প্রস্তুতি চলছে, ফলে রিয়েলমিও এখন এ যুগোপযোগী প্রযুক্তি উপযোগী পণ্য উৎপাদনে অগ্রাধিকার দিচ্ছে। তরুণ প্রজন্মের কাছে অত্যাধুনিক প্রযুক্তির স্মার্ট ডিভাইস পৌছে দিতে রিয়েলমি তাদের বিভিন্ন পণ্যের বিস্তৃত পোর্টফলিও তৈরি করছে।

এ বিষয়ে রিয়েলমি’র প্রতিষ্ঠাতা ও সিইও স্কাই লি বলেন, ‘আমাদের পরবর্তী লক্ষ্য হল পরবর্তী ২ বছের মধ্যে আরও দুই বার ১০ কোটি গ্রাহকের মাইলফলক স্পর্শ করা - ২০২২ সালের মধ্যে ১০ কোটি স্মার্টফোন ডেলিভারি দেওয়া ও ২০২৩ সালের মধ্যে আবারও একই সংখ্যক স্মার্টফোন মানুষের কাছে পৌঁছে দেওয়া।’

আগামী ৩ বছরের মধ্যে তরুণ ব্যবহারকারীদের কাছে ১০ কোটি ৫জি ফোন সরবরাহের লক্ষ্যে, বর্তমানে রিয়েলমি ৫জি পণ্যের একটি বিস্তৃত পোর্টফলিও তৈরিতে কাজ করছে। স্মার্টফোন ব্র্যান্ডটি তাদের উন্নত ‘১+৫+টি’ কৌশলের সাথে এআইওটি ২.০ বিকাশের পর্যায়ে প্রবেশ করেছে। এর ফলে সাশ্রয়ী মূল্যের ৫জি ফোন ছাড়াও রিয়েলমি তরুণ প্রজন্মের ক্রেতাদের জন্য আরও অনেক এআইওটি পণ্য বাজারে নিয়ে আসবে।

স্মার্টফোন ইকোসিস্টেমে পরিবর্তন আনতে ও দেশে ৫জি প্রযুক্তির গ্রহণকে ত্বরান্বিত করতে, বছরের দ্বিতীয় প্রান্তিকের সেরা স্মার্টফোন নির্মাতা ব্র্যান্ড রিয়েলমি, আগামী ২ অক্টোবর বাজারে আনছে তাদের জিটি সিরিজের ফ্ল্যাগশিপ ৫জি স্মার্টফোন রিয়েলমি জিটি মাস্টার এডিশন। একইসাথে, প্রযুক্তি-প্রেমী তরুণদের জন্য তাদের জনপ্রিয় সি সিরিজে থেকে রিয়েলমি সি২১ওয়াই ও সি১১ ২০২১ মডেলের দুটি স্মার্টফোনও বাজারে আনবে ব্র্যান্ডটি।

ওড/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড