• রোববার, ১৭ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

হুইসেলের উদ্যোগে শিশু-কিশোরদের ফ্রি কোডিং কর্মশালা

  নিজস্ব প্রতিবেদক

৩১ জুলাই ২০২১, ১৩:২১
কর্মশালা
ভার্চুয়ালি আয়োজিত কর্মশালার একটি মুহূর্ত। ছবি : সংগৃহীত

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে শিশু-কিশোরদের অংশগ্রহণ নিশ্চিতে ফ্রি কোডিং কর্মশালার আয়োজন করেছে শিশু কিশোর ম্যাগাজিন ও ই-লার্নিং প্ল্যাটফর্ম হুইসেল। আয়োজিত এ কর্মশালায় সহযোগিতা করেছে মালয়েশিয়াভিত্তিক তারুণ্যনির্ভর সংগঠন ইয়ুথ হাব।

শুক্রবার (৩০ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ভার্চুয়ালি এ কর্মশালাটি অনুষ্ঠিত হয়। অন্তত ৬২ জন শিশু-কিশোর ও তাদের অভিভাবকরা ওই কর্মশালায় অংশগ্রহণ করেন।

আনিকা নায়ার তুর্ণার সঞ্চালনায় কর্মশালায় হুইসেলের প্রতিষ্ঠাতা ও সিইও আরেফীন দিপু ও ইয়ুথ হাবের কোষাধ্যক্ষ রাদিয়া রাইয়ান চৌধুরী শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন। তিন ঘণ্টাব্যাপী চলা কর্মশালাটি পরিচালনা করেন ইয়ুথ হাবের সভাপতি পাভেল সারওয়ার, ক্ষুদে কোডার নুসাইবা, সারাফ ও সিনান। এতে শিশুদের কাছে আকর্ষণীয় এবং বিনোদনমূলক কন্টেন্টের সমন্বয়ে শিশুদের কোডিং শেখানো হয়।

ভার্চুয়ালি আয়োজিত কর্মশালাটি দুই মাসব্যাপী চলবে। এতে স্ক্র্যাচ প্রোগ্রামিং, পাইথন প্রোগ্রামিং ও অ্যাপইনভেন্টর শেখানো হচ্ছে বলে জানিয়েছেন ইয়ুথ হাবের প্রেসিডেন্ট পাভেল সারওয়ার।

আরও পড়ুন : হোম অফিস করতে পারবেন লিংকড ইনের সব কর্মী

উল্লেখ্য, হুইসেল একটি শিশু-কিশোর ম্যাগাজিন ও ই-লার্নিং প্ল্যাটফর্ম। শিশুদের কাছে ই-লার্নিং জনপ্রিয় করার উদ্যেশ্যে কাজ করছে প্ল্যাটফর্মটি।

ওডি/আইএইচএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড